ফুলবাড়ীতে খেলারমাঠ দখল মুক্তের দাবিতে মানববন্ধন

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ফুলবাড়ীতে খেলারমাঠ দখল মুক্তের দাবিতে মানববন্ধন
বুধবার ● ২৫ মে ২০২২


ফুলবাড়ীতে খেলারমাঠ দখল মুক্তে এলাকাবাসির মানব বন্ধন

ফুলবাড়ী (দিনাজপুর) সাগরকন্যা প্রতিনিধি॥

দিনাজপুরের ফুলবাড়ীতে পৌর কাউন্সিলর কর্তৃক খেলার মাঠ ও ঐতিহ্যবাহী চরক মেলার জায়গা দখলের অভিযোগ। দখল মুক্ত করার দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ ও মানববন্ধন। বুধবার (২৫ মে) সকাল ১১ টায় এই বিক্ষোভ ও মানববন্ধন করেন এলকাবাসী।
মাঠ দখলের প্রতিবাদে পৌর এলাকার চাঁদপাড়া গ্রাম থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পৌর শহর প্রদক্ষিণ করে ফুলবাড়ী উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে এলাকাবাসী মানববন্ধ করেন।
মানববন্ধন শেষে খেলার মাঠ রক্ষার দাবি জানিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর গণস্বাক্ষর সম্বলিত একটি লিখিত অভিযোগ দেন ভুক্তভোগীরা। মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে মাঠে খেলতে যাওয়া শতাধিক শিশু-কিশোরসহ এলাকার নারী-পুরুষরা অংশ গ্রহণ করেন।
মানববন্ধনে ভুক্তভোগীরা অভিযোগ করে বলেন, উপজেলার চাঁদপাড়া এলাকায় ছোট যমুনা নদীর তীর সংলগ্ন সুজাপুর মৌজার ১৮১৫ দাগের সম্পত্তিটি সরকারি এবং তা জনসাধারণের স্বার্থে ব্যবহারের জন্য উম্মুক্ত থাকার কথা বলা হয়েছে এসএ খতিয়ানে। ওই সম্পিত্তিটিতেই দীর্ঘদিন থেকে চাঁদপাড়া এলাকাবাসী খেলার মাঠ ও হিন্দু সম্প্রদায়ে ঐতিহ্যবাহী চড়ক পূজা ও মেলা করে আসছি। হঠাৎ করেই ওই এলাকার পৌর কাউন্সিলর মাজেদুর প্রভাব খাটিয়ে তাঁর নিজের সম্পত্তি দাবী করে দখল করে নেন। তাই খেলার মাঠটি উদ্ধারে তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
বিষয়টি নিয়ে অভিযুক্ত পৌর কাউন্সিলর মাজেদুর রহমানের সাথে কথা বললে, তিনি জানান, আমি যে জায়গাটিতে রয়েছি, সেটি আমার বাপদাদার পৈত্রিক সম্পত্তি যার দাগ নাম্বার ১৮১৬। আমি কারো জায়গা দখল করিনি। এলাকাবাসীর দাবিকৃত জমিটি ১৮১৫ দাগের। সেই অনুযায়ী তাদের জমি আলাদা।
ফুলবাড়ী পৌর সভার মেয়র আলহাজ্ব মাহমুদ আলম লিটন জানান, এলাবাসীর একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি নিয়ে উভয় পক্ষকে নিয়ে কাগজপত্র যাচাই বাছাই করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন বলেন, এলাকাবাসীর কাছ থেকে অভিযোগ পেয়েছি। কাগজপত্র যাচাই বাছাই করে ব্যবস্থা নেওয়া হবে।


এএইচসি/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৬:৪১ ● ১৮১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ