বাউফলে গাছের চারা বিতরণ কার্যক্রম শুরু

প্রথম পাতা » সর্বশেষ » বাউফলে গাছের চারা বিতরণ কার্যক্রম শুরু
শনিবার ● ৩ আগস্ট ২০১৯


বাউফলে গাছের চারা বিতরণ কার্যক্রম শুরু

বাউফল (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকি উপলক্ষে বাউফলে এক লাখ শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।
শনিবার (৩ আগস্ট) দুপুরে কালাইয়া ইদ্রিছ মোল্লা ডিগ্রি কলেজ অডিটরিয়ামে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. জাকির হোসেনের সভাপতিত্বে শিক্ষার্থীদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বাউফল উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় চেয়ারম্যান এস.এম. ফয়সাল আহমেদ মনির হোসেন মোল্লা এবং প্যানেল চেয়ারম্যান মো. ফিরোজ হাওলাদার।
আলোচনা সভায় ইউপি চেয়ারম্যান ফয়সাল আহমেদ মনির মোল্লা প্রতিটি গাছের চারাকে যতœ সহকারে লাগানো এবং পরিচর্যা করার আহবান জানান। অপরদিকে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার ডেঙ্গু প্রতিরোধে মশারী ব্যবহার, ফুলের টবে পানি যাতে না জমে সেদিকে খেয়াল রাখা, বাড়ির আঙ্গিণা পরীস্কার-পরিচ্ছন্ন রাখা এবং জ্বর হলে ডাক্তারের পরামর্শ মোতাবেক ওষুধ সেবনের পরামর্শ দেন। একই সাথে কল্লা কাটা, ছেলে ধরা গুজব প্রতিরোধে শিক্ষার্থীদের নিজের পরিবার এবং পাশের পরিবারকে সচেতন করারও পরামর্শ দেন।
এসময় ইউপি সদস্যবৃন্দ, কয়েক শত শিক্ষার্থী এবং শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচান সভার পর আ.স.ম. ফিরোজ মাধ্যমিক বিদ্যালয়, কালাইয়া মাধ্যমিক বিদ্যালয়, কালাইয়া হায়াতুন্নেচ্ছা বালিকা বিদ্যালয়, কালাইয়া রব্বানিয়া ফাজিল মাদ্রাসা এবং ইদ্রিছ মোল্লা ডিগ্রি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়।

এপি/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৪৫:২৮ ● ৪৭৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ