আমতলীতে মশা নিধনের ফগার মেশিন নেই!

প্রথম পাতা » প্রযুক্তি » আমতলীতে মশা নিধনের ফগার মেশিন নেই!
শনিবার ● ৩ আগস্ট ২০১৯


আমতলীতে মশা নিধনের ফগার মেশিন নেই!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার আমতলী উপজেলা ও পৌরসভায় মশা নিধনের ফগার মেশিন নেই। মেশিন না থাকায় মশা নিধনে কার্যকর কোন ব্যবস্থা নিতে পারছে না উপজেলা পরিষদ ও পৌরসভা। এতে উপজেলা শহর থেকে প্রত্যান্ত গ্রামাঞ্চলে ছড়িয়ে পরেছে এডিস মশা। এডিস মশার কামড়ে ছড়িয়ে পরেছে ডেঙ্গু জ্বর। এডিস মশা প্রতিরোধে উপজেলা পরিষদ ও পৌরসভা কর্তৃপক্ষের কাছে এখনই কার্যকরী ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন  সচেতন নাগরিকরা।
জানাগেছে, সারাদেশের ন্যায় আমতলীতে এডিস মশার প্রাদুভাব দেখা দিয়েছে। কিন্তু মশা নিয়ন্ত্রনে আমতলী উপজেলা পরিষদ ও পৌরসভায় ফগার মেশিন নেই। মেশিন না থাকায় তারা কার্যকর কোন পদক্ষেপ নিতে পারছে না। এতে এডিস মশা  শহর থেকে প্রত্যান্ত গ্রামাঞ্চলে দ্রুত ছড়িয়ে পরছে। এখনই ব্যবস্থা না নিলে মহামারি আকারে ধারন করবে বলে ধারনা করছেন সচেতন নাগরিকরা। এদিকে আমতলীতে ডেঙ্গু জ্বরে আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হওয়ার খবরে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পরেছে। তারা দ্রুত এডিস মশা নিধনে এখনই কার্যকরী ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন।
আমতলী পৌর নাগরিক কমিটির সভাপতি ও অবসরপ্রাপ্ত সরকারী অধ্যাপক মোঃ আবুল হোসেন বিশ্বাস বলেন, মশা নিধনে উপজেলা পরিষদ ও পৌরসভা এখই কোন কার্যকর ব্যবস্থা না নিলে এডিস মশা শহর ও গ্রামে মহামারি আকার ধারন করবে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দ্রুত এডিস মশা নিয়ন্ত্রনে কার্যকর ব্যবস্থা গ্রহনের দাবী জানাই।
আমতলী উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ মনিরা পারভীন বলেন, দু’এক দিনের মধ্যে এডিপির অর্থায়নে মশা নিয়ন্ত্রনের জন্য ফগার মেশিন ক্রয় করা হবে। ওই মেশিন দিয়ে পৌরসভার সাথে সমন্বয় করে মশা নিধনে কার্যক্রর ব্যবস্থা গ্রহন করা হবে।
আমতলী পৌর মেয়র মোঃ মতিয়ার রহমান বলেন, দ্রত ফগার মেশিন কিনে এডিস মশা নিয়ন্ত্রনে কার্যকর পদক্ষেপ নেয়া হবে।
আমতলী উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান বলেন,ফগার মেশিন ক্রয়ের সিদ্ধান্ত হয়েছে। দ্রুত মেশিন কিনে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৫১:২৭ ● ৫০৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ