বানারীপাড়ায় গুজব ছড়ানোয় আটক কাওসার রিমান্ডে

প্রথম পাতা » বরিশাল » বানারীপাড়ায় গুজব ছড়ানোয় আটক কাওসার রিমান্ডে
শনিবার ● ৩ আগস্ট ২০১৯


বানারীপাড়ায় গুজব ছড়ানোয় আটক কাওসার রিমান্ডে

বানারীপাড়া (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

রাষ্ট্রের একাধিক ব্যক্তিবিশেষের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার ও গুজব ছড়িয়ে দেয়ার ঘটনায় বরিশালের বানারীপাড়ায় আটক শিবির করর্মী ও আবাবিল নেতা কাওসার হোসেন’র বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ। এ ঘটনায় র‌্যাব-৮ এর ডিএডি মো. মামুনুর রশিদ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে বানারীপাড়া থানায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মো. জাফর আহাম্মেদ তার বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন করেছেন।
শনিবার সকালে বরিশাল পুলিশ সুপারের মাধ্যমে আদালতে কাওসার হোসেন’র বিরুদ্ধে ওই রিমান্ড আবেদন করেন। এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা ওসি (তদন্ত) মো. জাফর আহাম্মেদ বলেন, বৃহস্পতিবার ভোরে উপজেলার মহিষাপোতা গ্রাম থেকে বরিশাল র‌্যাব-৮ এর হাতে আটক হওয়া কাওসার হোসেন তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে রাষ্ট্রের একাধিক ব্যক্তিবিশেষের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার ও গুজব ছড়িয়ে  মানুষ ক্ষেপিয়ে তোলার পাশাপশি বিশৃঙ্খলা সৃষ্টি করতে সহায়তা করা সহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইন লঙ্গন করেছে। এ ঘটনায় তার সাথে আর কারা রয়েছে এবং এব্যপারে তাকে অন্য কেউ প্রভাবিত করেছে কিনা, সে বিষয়ে জানতে কাওসারের বিরুদ্ধে তিনি ৫ দিনের রিমান্ড আবেদন করেছেন।
আদালত কাওসারের বিরুদ্ধে রিমান্ড আবেদন মঞ্জুর করলে ফেসবুকে অপপ্রচার ও গুজব’র আসল রহস্য উদ্ঘাটন করা সম্ভব হবে বলেও মামলার তদন্ত কর্মকর্তা জাফর জানান।
প্রসংঙ্গত বৃহস্পতিবার ভোরে উপজেলার মহিষাপোতা গ্রাম থেকে বরিশাল র‌্যাব-৮ এর সদস্যরা অভিযান চালিয়ে সাবেক শিবির করর্মী ও মহিষাপোতা ৩নং ওয়ার্ডের আবাবিল সভাপতি কাওসার হোসেনকে আটক করার পাশাপশি তার ব্যক্তিগত মোবাইল ফোন ও ল্যাবটব জব্দ করেন। এ সময় তারা কাওসার হোসেনের ব্যক্তিগত মোবাইল ফোন ও ল্যাবটব যাচাই-বাচাই করে রাষ্ট্রের একাধিক ব্যক্তিবিশেষের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার ও গুজব ছড়িয়ে দেয়ার সত্যতা পান। এ ঘটনায় ওই দিন রাতে বরিশাল র‌্যাব-৮ এর ডিএডি মো. মামুনুর রশিদ বাদী হয়ে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে বানারীপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। থানার অফিসার ইনচার্জ মো. খলিলুর রহমান ওই মামলাটি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য ওসি (তদন্ত) মো. জাফর আহাম্মেদকে নির্দেশ দেন। সে অনুযায়ী শুক্রবার সকালে থেকে ওসি (তদন্ত) মো. জাফর আহাম্মেদ ওই মামলা তদন্ত শুরু করার পাশাপশি আটক কাওসারকে কোর্ট হাজতে প্রেরণ করেন।

জিএমআর/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৪০:১০ ● ৪০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ