কলাপাড়ার লোন্দা সেতুর সংযোগ সড়কে ধ্বস গেছে

প্রথম পাতা » সর্বশেষ » কলাপাড়ার লোন্দা সেতুর সংযোগ সড়কে ধ্বস গেছে
মঙ্গলবার ● ১১ জুন ২০১৯


কলাপাড়ার লোন্দা সেতুর সংযোগ সড়কে ধ্বস গেছে

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কয়েকদিনের টানা বৃষ্টিতে টিয়াখালী লোন্দা সেতুর সংযোগ সড়ক ধসে গেছে। সেতুর দুই পাশের সংযোগ সড়কসহ স্লোপ ধসে যাওয়ায় চরম ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। যে কোন সময় গোটা সড়কটিতে চলাচল বন্ধের আশঙ্কা দেখা দিয়েছে। দিনে মানুষ দেখেশুনে চলাচল করছে। কিন্তু রাতে ধসে যাওয়া বিশাল গর্তের মধ্যে পড়ে বড় ধরনের হতাহতের মতো দুর্ঘটনার শঙ্কা ক্রমশ বাড়ছে।
পায়রা ১৩২০ মেগাওয়াট তাপ বিদ্যুত কেন্দ্রের সঙ্গে সড়কপথে যোগাযোগের একমাত্র টিয়াখালী লোন্দা সেতু। ধানখালী ও চম্পাপুরের মানুষের কলাপাড়া উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ এ পথে। ঈদ থেকে পাঁচ/ছয় দিনের টানা বৃষ্টিতে সেতুর সংযোগ সড়ক ধসে যায়। পশ্চিমপাড়ে মূল সড়কটির অর্ধেকসহ স্লোপ ধসে বিশাল গভীর গর্ত হয়ে গেছে। একই দশা পুর্ব পাশের সংযোগ সড়কের। এখন চরম ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। এ সেতুতে যানবাহন উঠতে গিয়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন মানুষ। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অর্থায়নে নির্মিত এ সেতুটি ২০১৭ সালে চলাচলের জন্য চালু করা হয়।
উপজেলা প্রকৌশলী আব্দুল মান্নান জানান, বর্তমানে এ সড়কটির উন্নয়ন কাজ করছে পায়রা তাপ বিদ্যুত কর্তৃপক্ষ। তবে তাপ বিদ্যুত কেন্দ্রের প্রশাসনিক কর্মকর্তা শাহমনি জিকো জানান, এ সড়কটি নয়। তারা পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে চলাচলের জন্য কুয়াকাটাগামী মহাসড়ক থেকে আলাদা ফোরলেনের একটি সড়ক নির্মাণ করবেন। তবে যেই সড়কটির দেখভাল করুক, এখনই জরুরি ভিত্তিতে সংযোগ সড়কের ধসে যাওয়া অংশ মেরামত করার দাবি সকল শ্রেণির মানুষের।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৫:০৯ ● ৩০২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ