ছাতকে প্রবাসীর বাড়িতে ডাকাতি তিনজনের স্বীকারোক্তি

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » ছাতকে প্রবাসীর বাড়িতে ডাকাতি তিনজনের স্বীকারোক্তি
রবিবার ● ১ জানুয়ারী ২০২৩


ছাতকে প্রবাসীর বাড়িতে ডাকাতি তিনজনের স্বীকারোক্তি

ছাতক(সুনামগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

সুনামগঞ্জের ছাতকে প্রবাসীর বাড়িতে র্দূর্ধষ ডাকাতির ঘটনায় আন্ত:জেলা ডাকাত দলের তিন সদস্য ও অন্যান্য সহযোগিরা জড়িত থাকার দায় স্বীকার করে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছে। গত রোববার সকালে সুনামগঞ্জ আদালতে হাজির করা হলে কূখ্যাত ডাকাত আনফর ওরফে আনহার, সাইফুল ইসলাম সফিক ও আলি হোসেনসহ তিনজন স্বেচ্ছায় ডাকাতির ঘটনায় দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

জানা যায়, গত ২৬ ডিসেম্বর রাতে উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাও ইউপির জালালপুর গ্রামে প্রাবসীর বাড়ীতে র্দুর্ধষ ডাকাতির ঘটনা ঘটে। অস্ত্রধারী ১০-১৫ জনের সংঘবদ্ধ ডাকাত দল হানা দিয়ে ১৯ ভরি স্বর্ণালংকার, নগদ ৯৩ হাজার টাকা, মোবাইল সেটসহ প্রায় ২০ লাখ টাকার মালামাল লুট করে নেয়। ডাকাত দলের হামলায় প্রবাসী ও তার পবিারের ৭ সদস্য আহত হন। এসময় গ্রামবাসীদের সহযোগীতায় ৪জন ডাকাতকে আটক করতে সক্ষম হয় থানা পুলিশ। ঘটনার খবর পেয়ে থানার ওসি মাহবুবুর রহমানের নেতৃত্বে এসআই গোলাম ফাত্তাহ মুরশেদ চৌধুরী, এসআই আসাদুজ্জামান, এসআই মাইনুল, এসআই মোশারফ, এসআই শাহিন হোসেনসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে পৌছে জগন্নাথপুর উপজেলার ৮নং আশারকান্দি ইউপির চকতিলক গ্রামের বেলায়েতের পুত্র ডাকাত জুয়েল ওরফে লাল মিয়া(২৯), একই ইউপির জামালপুর(রৌড়র) গ্রামের মৃত শহিদ উল্লাহের পুত্র সাইফুল ওরফে সাইকুল (২৩), সিলেটের ওসমানীনগর থানার ৫নং গোয়ালাবাজার ইউপির কালাচরা দত্তগ্রামের মৃত সফর আলীর পুত্র আনফর ওরফে আনহার আলী(২৪), একই থানার তাজপুর ইউপির রবিদাস-পালপাড়া গ্রামের আলিম উল্লাহের পুত্র সাইফুল ইসলাম ওরফে শফিক(২৩) কে গ্রেফতার করে। এ সময় ডাকাতির ঘটনায় ব্যবহৃত ১টি পাইপ গান, ৩টি কাটুজ, ১টি চাইনিজ কুড়াল ও ২টি তালা জব্দ করে পুলিশ। গত ২৮ ডিসেম্বর রাতে সহকারী পুলিশ সুপার রণজয় চন্দ্র মল্লিক ছাতক দোয়ারাবাজার সার্কেলের নেতৃত্বে থানা পুলিশ পরিদর্শক তদন্ত আরিফুল আলম, এসআই গোলাম ফাত্তাহ মুরশেদ চৌধুরী, এসআই শাহিনসহ সঙ্গীয় ফোর্স  সিলেটের ওসমানীগর থানার তাজপুর ইউপির গয়াসপুর গ্রামে অভিযান চালিয়ে নাজমিন আক্তার মনির বাসার নিচতলা থেকে আইলাকান্দি গ্রামের মৃত আব্দুল করিমের পুত্র আলী হোসেন(২৮)কে আটক করেন। এ সময় ডাকাতির ঘটনার ব্যবহৃত একটি ফ্যাশন প্রো মোটর সাইকেল(গাড়ি নং- সিলেট-হ-১১-৯২২১), ২টি হাতঘড়ি ও ১টি মোবাইল সেট উদ্ধার করা হয়। ডাকাত আলী হোসেনের দেওয়া তথ্যমতে ওই দিন বিকেলে সহকারী পুলিশ সুপার রণজয় চন্দ্র মল্লিক ছাতক সার্কেল, সহকারী পুলিশ সুপার সুভাশীষ জগন্নাথপুর সার্কেল, ছাতক থানা পুলিশ পরিদর্শক তদন্ত আরিফুল আলম, এসআই গোলাম ফাত্তাহ মুরশেদ চৌধুরী, জেলার জগন্নাথপুর থানার অফিসার ফোর্স জগন্নাথপুর থানার তিলক গ্রামে অভিযান চালিয়ে পলাতক ডাকাত আব্দুল কাইয়ুমের কক্ষ থেকে নগদ ১২ হাজার টাকা উদ্ধার করেন।
গত ২৭ ডিসেম্বর রাতে র্দূর্ধষ ডাকাতির ঘটনায় জালালপুর গ্রামের মৃত মাস্টার উস্তার আলীর পুত্র সাইদুল ইসলাম ডালিম(প্রবাসীর ভাই) বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৩-৪ জনকে আসামী করে থানায় মামলা(নং- ১৭/২০৩) দায়ের করেন। একই তারিখে পুলিশ বাদী হয়ে অপর আরেকটি অস্ত্র মামলা(নং-১৮) দায়ের করেন।

এব্যাপারে থানার এসআই গোলাম ফাত্তাহ মুরশেদ চৌধুরী তিনজন ডাকাত স্বেচ্ছায় আদালতে ১৬৪ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়ার সত্যতা নিশ্চিত করেন।

এব্যাপারে ওসি মাহবুবুর রহমান এঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের দেয়া তথ্যমতে আরো একজনকে গ্রেফতার করে এবং লুটপাটকৃত মালামাল উদ্ধার করেছে পুলিশ। খুব দ্রুততম সময়ে লুন্ঠিত স্বর্ণালংকার উদ্ধার ও অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

এএমএল/এমআর

বাংলাদেশ সময়: ২১:২৭:৪২ ● ৯৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ