বামনায় বছরের শুরুতেই শিক্ষার্থীরা পেলো নতুন বই

প্রথম পাতা » বরগুনা » বামনায় বছরের শুরুতেই শিক্ষার্থীরা পেলো নতুন বই
রবিবার ● ১ জানুয়ারী ২০২৩


বামনায় বছরের শুরুতেই শিক্ষার্থীরা পেলো নতুন বই

বামনা(বরগুনা)সাগরকন্যা প্রতিনিধি॥

বরগুনার বামনায় বছরের প্রথম দিনেই প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে পৌছে দেওয়া হয়েছে বিনামূল্যের বই।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানাগেছে, ১৩টি মাধ্যমিক বিদ্যালয়ে, ২৩টি দাখিল মাদ্রাসায় ১লাখ ১৯ হাজার নতুন বই বিতরন করা হয়েছে।
এছাড়া প্রাথমিক বিদ্যালয় সূত্রে জানাগেছে উপজেলার ৬২টি প্রাথমিক বিদ্যালয়, ইবতেদায়ি মাদ্রাসায় ও মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের ৪৮ হাজার ৯২৪ জন শিক্ষার্থীকে বিনামূল্যে বই বিতরণ করা হয়।
নতুন বই হাতে পাওয়া উপজেলার পূর্বসফিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী তাওহীদুল ইসলাম নতুন বই বুকে চেপে আনন্দে বলে, “ নতুন বইয়ের পেয়েছি, খুব ভাল লাগছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা অন্তরা হালদার বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় শিক্ষামন্ত্রী মহোদয় চলমান করোনা পরিস্থিতির মধ্যেও বছরের প্রথম দিনে প্রতিটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই পৌছে দিয়েছেন। নতুন বই ছাপিয়ে বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া বর্তমান সরকারের একটা চ্যালেঞ্জ ছিলো। সরকার সে চ্যালেঞ্জে সফল হয়েছেন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু বলেন, জননেত্রী বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় বছরের প্রথম দিনেই ছোট ছোট সোনামনিদের নতুন বই দেওয়া হয়েছে। আর এটা সম্ভব হয়েছে বর্তমান সরকারের কারণে।

এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩২:৩৩ ● ৮৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ