পবিপ্রবিতে দু’টি বহুতলার আবাসিক হলের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রথম পাতা » পটুয়াখালী » পবিপ্রবিতে দু’টি বহুতলার আবাসিক হলের ভিত্তিপ্রস্তর স্থাপন
রবিবার ● ৩১ জুলাই ২০২২


পবিপ্রবিতে দু’টি বহুতলার আবাসিক হলের ভিত্তিপ্রস্তর স্থাপন

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) শেখ হাসিনা ছাত্রী হল ও শেখ রাসেল ছাত্র হল নামে দু’টি ১০তলা বিশিষ্ট আবাসিক হল নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।
রবিবার (৩১ জুলাই) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হল দু’টির ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। আলোচনা সভায় ভিসি প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, এ হল দুটি নির্মাণ হলে শিক্ষার্থীদের আবাসিক সমস্যার সমাধান হবে। গণরুম বলে আর কিছুই থাকবে না। ফলে শিক্ষার্থীরা স্বাস্থ্যকর পরিবেশে হলে অবস্থান করতে পারবে।
পবিপ্রবি’র প্রকৌশল বিভাগ সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের অধিকতর উন্নয়ন (২য় পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় এ হল দুটি নির্মিত হবে। ১০তলা বিশিষ্ট শেখ রাসেল ছাত্র হলের আসন সংখ্যা হবে ৬শ’টি যার প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৪৩কোটি ৫৬লক্ষ ২৬হাজার ২শ’ ৪৬ টাকা। এবং ১০তলা বিশিষ্ট শেখ হাসিনা ছাত্রী হলেরও আসন সংখ্যা হবে ৬শ’টি যার প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৪৩লক্ষ ৪৬লাখ ৪৪হাজার ৭শ’৮৮ টাকা। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআর

বাংলাদেশ সময়: ২৩:১৪:০১ ● ১৩৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ