দুমকিতে ‘স্যার’ সম্মোধন না করায় ক্ষেপলেন ডাক্তার!

প্রথম পাতা » পটুয়াখালী » দুমকিতে ‘স্যার’ সম্মোধন না করায় ক্ষেপলেন ডাক্তার!
সোমবার ● ১ আগস্ট ২০২২


দুমকিতে ভাই সম্মোধন করায় ডাক্তারের হাতে রোগী লাঞ্ছিত!

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর দুমকিতে ভাই সম্মোধন করায় ডাক্তার কর্তৃক চল্লিশোর্ধ এক নারী রোগী লাঞ্ছিতের শিকার হন। রবিবার বিকেলে উপজেলার মেডিকেয়ার ডায়াগনস্টিক ক্লিনিকে এমন ঘটনাটি ঘটে। লাঞ্ছিতের শিকার ভুক্তভোগী নারী এব্যাপারে দুমকি থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। বিষয়টি নিয়ে ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে।
অভিযোগ সুত্রে জানা যায়, জেলার বাউফল উপজেলার কাছিপাড়া ইউনিয়নের বাসিন্দা ফকরুল আলম শামীমের স্ত্রী ইয়াসমিন বাহার দ’ুদিন আগে মেয়ের শ্বশুর বাড়ি দুমকিতে বেড়াতে আসেন। তিনি হঠাৎ অসুস্থ হলে দুমকি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে আল্ট্রাসনোগ্রাম করাতে বলেন। তাৎক্ষণিক তিনি(ইয়াসমিন বাহার) উপজেলার মেডিকেয়ার ডায়াগনস্টিক ক্লিনিকে যান। রিসিপশন থেকে ডাক্তার আসেননি বলে তাকে অপেক্ষা করতে বলেন। আধঘন্টা অপেক্ষার পর রিসিপশনে কাউকে দেখতে না পেয়ে তিনি ডাক্তারের রুমের সামনে দাড়িয়ে ভাই সম্ভোধন করে ডাক্তার সাহেব আসছেন কি-না জিজ্ঞেস করায় তিনি (ডাক্তার) তেলে বেগুনে জ্বলে উঠেন। ক্ষিপ্ত হয়ে বলেন,  আপনার সাহস কিভাবে হলো একজন ডাক্তারকে ‘স্যার’ না বলে ভাই বলে ডাকার? এছাড়াও তিনি অকথ্য ভাষায় গালিগালাজ করে ঘাড় ধরে বের করে দেয়ার হুমকি দেন।  অভিযুক্ত ওই ডাক্তারের নাম মোঃ নাসির উদ্দীন। তিনি পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের মেডিকেল অফিসার পদে চাকুরিরত থেকে অবসরকালীন সময়ে মেডিকেয়ার সেন্টার চেম্বারে চিকিৎসা প্রদান করছেন। ভুক্তভোগী নারী ইয়াসমিন বাহার লাঞ্ছনা ও অপমানের ক্ষোভে ক্লিনিক থেকে কান্না করতে করতে বেড়িয়ে আসেন এবং দুমকি থানায় গিয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযুক্ত চিকিৎসক মোঃ নাসির উদ্দীন দেশরূপান্তরকে বলেন, অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা। উল্টো সে আমাকে অনেক গালাগাল দিয়েছেন। তিনি আরও বলেন, আমি এখানের নিয়মিত ডাক্তার নয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডাক্তার, অবসর সময়ে মাঝেমধ্যে এখানে চেম্বার করি। তাছাড়া উনি আমার রোগীও না, তাকে শুধু বলেছি, আমাকে না বলে আপনি রিসিপশনে গিয়ে কথা বলুন।
দুমকি থানা অফিসার ইনচার্জ মোঃ আবদুস সালাম বলেন,  ঘটনাটি আমি শুনেছি এবং থানায় একটি অভিযোগ করেছে তারা আমরা অভিযোগের বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।

এমআর

বাংলাদেশ সময়: ২১:২৯:০৬ ● ৩৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ