করোনা প্রতিষেধক ভ্যাক্সিন কলাপাড়ায় বৃষ্টি উপেক্ষা করে গণটিকা গ্রহণ

প্রথম পাতা » পটুয়াখালী » করোনা প্রতিষেধক ভ্যাক্সিন কলাপাড়ায় বৃষ্টি উপেক্ষা করে গণটিকা গ্রহণ
শনিবার ● ৭ আগস্ট ২০২১


কলাপাড়ায় গণটিকা গ্রহণে টিকা কেন্দ্রে উপস্থিতির একাংশ।

কলাপাড়া সাগরকন্যা অফিস॥
পটুয়াখালীর কলাপাড়ায় ইউনিয়ন পর্যায়ে কোভিট-১৯ এর গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে। শনিবার সকাল নয়টায় উপজেলার ১২টি ইউনিয়ন এবং ২টি পৌরসভার ১টি করে কেন্দ্রে একযোগে এ টিকাদান কার্যক্রম শুরু হয়। সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে সকাল থেকে প্রতিটি কেন্দ্রে টিকা গ্রহীতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। প্রতিটি কেন্দ্রে নারী ও পুরুষের আলাদা আলাদা ৩টি করে বুথের মাধ্যমে ৬ ’শ জনকে এ টিকা প্রদান করা হচ্ছে। প্রতিটি কেন্দ্রের জন্য তিনজন পরির্দশক, ছয়জন করে স্বাস্থ্যকর্মী ও নয়জন স্বেচ্ছোসেবী কাজ করছেন। এছাড়া উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ ও সিপিপির স্বেচ্ছাসেবকরা টিকাদান কার্যক্রমে কাজ করছেন। প্রাথমিক পর্যায়ে আজ শনিবার একদিনের জন্য উপজেলার ৮ হাজার ৪ ’শ মানুষকে এ টিকা প্রদান করা হচ্ছে।
এদিকে সকালেই টিকা কেন্দ্রগুলো পরিদর্শন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভীন সীমা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিনময় হাওলাদার ও ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির সহকারী পরিচালক আসাদুজ্জামানসহ সরকারী কর্মকর্তারা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিনময় হাওলাদার জানান, প্রাথমিক পর্যায়ে আজ শনিবার একদিনের জন্য প্রায় সাড়ে ৮ হাজার মানুষকে টিকা দেয়া হচ্ছে। ১৪ তারিখের পর সরকারী সিদ্ধান্ত মোতাবেক উপজেলার সকল মানুষকে করোনা টিকার আওতায় আনা হবে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, সকাল থেকে টিকা কেন্দ্রগুলোতে ঘুরে মানুষের স্বতস্ফূর্ত উপস্থিতি লক্ষ্য করেছি। সরকারের এ কার্যক্রমকে সফল করতে দিনব্যাপি মাঠে থাবেন বলে তিনি জানিয়েছেন।

এমএইচ/এনবি

বাংলাদেশ সময়: ১৩:১৮:১১ ● ২৯৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ