আমতলীতে শশুর কর্তৃক ছেলের বউকে নির্যাতনের অভিযোগ!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে শশুর কর্তৃক ছেলের বউকে নির্যাতনের অভিযোগ!
বৃহস্পতিবার ● ৩ ডিসেম্বর ২০২০


আমতলীলে শশুর কর্তৃক ছেলের বউকে নির্যাতনের অভিযোগ!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

শশুর অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক হাকিম মাষ্টারের অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় শারীরিক প্রতিবন্ধি ছেলে খাইরুল ইসলাম মামুনের স্ত্রী আয়শা সিদ্দিকাকে নির্যাতন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। নির্যাতন শেষে শ^শুর হাকিম মাষ্টার জোর করে সাদা কাগজে স্বাক্ষর রেখে বাড়ী থেকে তাড়িয়ে দিয়ে পুত্র বধুর বিরুদ্ধে সাধারণ ডায়েরী করেছেন। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) পুত্রবধু আয়শা সিদ্দিকা শ^শুর হাকিম মাষ্টারের বিরুদ্ধে এমন অভিযোগ করেন। ঘটনা ঘটেছে পটুয়াখালী সদর উপজেলার কালিকাপুর গ্রামে।
জানাগেছে, এ বছর ৯মার্চ আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের পশ্চিম সোনাখালী গ্রামের দিনমজুর আনসার মৃধার জেষ্ঠ্য কন্যা আয়শা সিদ্দিকার সাথে পটুয়াখালী সদর উপজেলার কালিকাপুর গ্রামের আবদুল হাকিম মাষ্টারের ছোট ছেলে শারীরিক প্রতিবন্ধি খায়রুল ইসলাম মামুনের বিয়ে হয়। বিয়ের সময় হতদিরদ্র বাবা  জামাতা খায়রুলকে এক ভড়ি স্বর্ণালংকার ও প্রয়োজনীয় আসবাবপত্র দেয়। কিন্তু বিয়ের দিনই আয়শা জেনে যায় প্রতিবন্ধি স্বামী খায়রুল শারীরিক ভাবে অক্ষম। লোক লজ্জায় আয়শা বিষয়টি কাউকে জানায়নি। বিয়ের কয়েকদিন পরে আয়শা তার শ^শুড়ী  এবং শ^শুর হাকিম মাষ্টারকে জানায়। কিন্তু শ^শুর-শ^াশুড়ী এ বিষয়ে কোন গুরুত্ব দেয়নি। উল্টো ছেলের বিরুদ্ধে অপবাদ রটানোর অভিযোগ তুলে আয়শাকে নির্যাতন করে। এদিকে বিয়ের কয়েক দিন যেতে না যেতেই শ^শুর হাকিম মাস্টার ছেলের বউকে কু-প্রস্তাব দেয় কিন্তু বউ তার অনৈতিক প্রস্তাবে রাজি হয়নি।  এতে ক্ষিপ্ত হয় শ^শুর মাষ্টার। শ^শুরের অনৈতিক প্রস্তাবে রাজি না হওয়ায় নেমে আসে পুত্রবধু আয়শার ওপর নির্যাতন। প্রায়ই গালি-গালাজ, মারধরসহ বিভিন্নভাবে নির্যাতন করে। শ^শুরের অনৈতিক প্রস্তাবের বিষয়টি শ^াশুড়ীকে জানালে তিনি কোন গুরুত্ব না দিয়ে উল্টো বলেন ছেলে অক্ষম থাকলে শ^শুরকেতো বউ সামলে রাখতে হবে। বিগত ২০নভেম্বর পুত্রবধু আয়শাকে মারধরে করে শ^শুর হাকিম মাষ্টার ও ননদ লিপি বেগম জোরপূর্বক সাদা কাগজে স্বাক্ষর রেখে তাড়িয়ে দেয়। ওইদিনই পটুয়াখালী থানায় বউ পালিয়ে গেছে মর্মে শ^শুর হাকিম মাষ্টার সাধারণ ডায়েরী করেন। এ বিষয়ে আয়শা গাজীপুর পুলিশ ফাঁড়িতে অভিযোগ দিয়েছে। বৃহস্পতিবার পুত্রবধু আয়শা সিদ্দিকা শ^শুর হাকিম মাষ্টারের বিরুদ্ধে এমন অভিযোগ করেন। আয়শা আরো অভিযোগ করেন গাজীপুর ফাড়িতে তাদের বিরুদ্ধে অভিযোগ দেওয়ার খবর শুনে তারা আমাকে মিথ্যা মামলা ও জীবন নাশের হুমকি দিচ্ছে।
আয়শা কান্নাজনিত কন্ঠে বলেন, বিয়ের সপ্তাহ খানেক পরই আমার শ^শুর আমার ঘরে ঢুকে তার ছেলের অক্ষমতার কথা প্রকাশ করে আমাকে অনৈতিক প্রস্তাব দেয়। আমি তার প্রস্তাবে হতবাক হয়ে যাই। এভাবে ৮ মাস ধরে শ^শুর কুপ্রস্তাব দিয়ে আসছে। নিরুপায় হয়ে আমি শ^শুরের অনৈতিক প্রস্তাবের বিষয়টি আমার শ^শুড়িকে জানাই। কিন্তু তিনি উল্টো আমাকে বলেন ছেলে অক্ষম থাকলে শ^শুরতো বউকে সামলে রাখবেই। তুমি ম্যানেজ করে চল। আয়শা আরো বলেন, আমি শ^শুরের কথায় রাজি না হওয়ায় আমাকে প্রায়ই নির্যাতন করতো শ^শুর। শ^শুর হাকিম মাষ্টার ও ননদ লিপি বেগম আমাকে মারধর করে জোর করে সাদা  কাগজে স্বাক্ষর রেখে তাড়িয়ে দিয়েছে। আমি এ ঘটনার তদন্ত সাপেক্ষে বিচার দাবী করছি।
শ^শুর অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আলহাজ¦ হাকিম মাষ্টার ছেলে খাইরুল ইসলাম মামুনের শারীরিক অসুস্থ্যতার কথা স্বীকার করে বলেন, ১০ পৃষ্টার একটি পত্র লিখে বউ নিজের ইচ্ছায় পালিয়ে গেছে। তাকে কোন নির্যাতন করা হয়নি। তিনি আরো বলেন, আমার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা।
আমতলী গাজীপুর ফাড়ির ইনচার্জ অর্পিত বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৯:০৯:২০ ● ৩৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ