চরফ্যাশনের ৪০মৎস্য ঘাটে সচেতনতামূলক মাইকিং

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনের ৪০মৎস্য ঘাটে সচেতনতামূলক মাইকিং
মঙ্গলবার ● ১৩ অক্টোবর ২০২০


চরফ্যাশনে ৪০মৎস্য ঘাটে সচেতনমূলক মাইকিং

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

চরফ্যাশন উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে ৪০টি মৎস্য ঘাটে সচেতনমূলক ভাবে মাইকিং করা হচ্ছে। বুধবার (১৪ অক্টোবর) থেকে ৪নভেম্বর পর্যন্ত মোট ২২দিন ইলিশ ধরা, পরিবহন, মজুদ সম্পূর্ণ বন্ধের নির্দেশনা রয়েছে।
মঙ্গলবার দুপুরে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মারুফ হোসেন মিনার বলেন, মাইক্রো ভাড়া করে চরফ্যাশন উপজেলার মেঘনা ও তেতুলিয়া নদীর পাড়ের ও বিছিন্ন দ্বীপ ঢালচর,মুজিবনগর চরকুকরী-মুকরির ৪০টি মৎস্য ঘাটের সাধারণ জেলেদের ও তার পরিবারদেরকে অবগত করা হয়েছে।
চরফ্যাশন উপজেলা বিছিন্ন দ্বীপ কুকরি-মুকরি ইউপির চেয়ারম্যান ও চরফ্যাশন প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন বলেন, জাটকা সংরক্ষণ, মা ইলিশ সংরক্ষণ, অভয়াশ্রম প্রতিষ্ঠা, জাটকা নিধন বন্ধে এবার প্রশাসন আগের চেয়েও কঠোর অবস্থানে থাকবে। মৎস্য আহরণ নিষিদ্ধকালীন সময়ে অভিযান পরিচালনার মাধ্যমে আপনাদের সহযোগিতায় এবারে ইলিশের সাফল্য অতীতের চেয়েও ভাল হবে বলে আমি বিশ্বাস করি।
উপজেলা মৎস্য কর্মকর্তা বলেন, বাংলাদেশের ইলিশ পেতে চায় সারা বিশ্ব। আমাদের বিলুপ্তপ্রায় ইলিশ মাছ ফিরিয়ে আনার ক্ষেত্রে বিজ্ঞানীরা সফল হয়েছেন। জেলেদের দন্ড দেওয়াটা আমাদের জন্য কষ্টকর। তবে এটুকু কঠোর না হলে এই মূল্যবান সম্পদ আমরা রক্ষা করতে পারব না।
চরফ্যাশনে প্রতিটি হাট-বাজারে ইতিপূর্বে প্রচার প্রচারণা চালানো হয়েছে। কেউ আমাগীকাল নদীতে নামলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৭:৩৫:০৫ ● ৩১০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ