কলাপাড়ায় বিধ্বস্ত আয়রণ ব্রিজ ধসে ট্রলারডুবিতে প্রাণহানির শঙ্কা

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় বিধ্বস্ত আয়রণ ব্রিজ ধসে ট্রলারডুবিতে প্রাণহানির শঙ্কা
বৃহস্পতিবার ● ২৫ জুন ২০২০


---

কলাপাড়া সাগরকন্যা অফিস॥
কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের তেগাছিয়া বাজার সংলগ্ন সোনাতলা-ডালবুগঞ্জ ভাড়ানি খালের বিধ্বস্ত আয়রণ ব্রিজটি অপসারণ না করায় বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা দেখা দিয়েছে। ওই ভাড়ানি খাল দিয়ে যাত্রীবাহী ট্রলার বিধ্বস্ত ব্রিজের নিচ দিয়ে চলাচলের সময় ব্রিজে কোনমতে ধাক্কা লাগলে ট্রলারের ওপর ধসে বড় ধরনের দুর্ঘটনার শঙ্কা রয়েছে। হয়তো ব্রিজটি অপসারণ নয়তো নৌযান চলাচল বন্ধ করতে হবে। এলজিইডি কলাপাড়া কর্তৃপক্ষ এটি অপসারণ করি-করছি বললেও কোন উদ্যোগ নেয়নি।  সোনাতলা নদী থেকে ওঠা শাখা খালটি ডালবুগঞ্জ গিয়ে মিশছে। তেগাছিয়া বাজার সংলগ্ন এলাকায় রয়েছে চরম ঝুঁকিপূর্ণ ব্রিজটি। এটি আগেই বিধ্বস্ত হয়। মানুষ চলাচল করছে বিকল্প গার্ডার ব্রিজ হয়ে। কিন্তু ডালবুগঞ্জ, পক্ষিয়াপাড়া, সাফাখালী এলাকার ওই খাল দিয়ে  ট্রলার চলাচল একবারেই বন্ধ থাকায় তেগাছিয়ার শাখা খালটি ব্যবহার করছে। ফলে ঝুঁকিপূর্ণ ব্রিজটির নিচ দিয়ে চরম ঝুঁকি নিয়ে যাত্রীবাহী নৌযান চলাচল করছে। এলাকার কৃষক ট্রলারযোগে সার-কীটনাশক বোঝাই ট্রলার ওই খালে চলাচল করতে হয়। তাই ঝুঁকি এড়াতে এলাকার লোকজন বিধ্বস্ত ব্রিজটি অপসারনের দাবি করে আসছেন। কারণ ট্রলারে ওপর ব্রিজটি ধসে পড়লে প্রাণহানির মতো দুর্ঘটনার প্রবল শঙ্কা দেখা দিয়েছে। ওই পয়েন্টের কাছেই ইতোমধ্যে একটি নতুন গার্ডার ব্রিজ নির্মাণ করে মানুষের চলাচলের জন্য খুলে দেয়া হয়েছে।
মিঠাগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান কাজী হেমায়েত উদ্দিন হিরণ জানান, তেগাছিয়া খালে পুরাতন ভাঙ্গা ব্রীজ অপসারনে উপজেলা পরিষদের বিগত সভায় আলোচনা হয়েছে। ট্রলার যাওয়া আসার জন্য নদীতে ভাঙ্গা ব্রীজের অংশ  নদী থেকে  উঠানোর ব্যবস্থা করা হবে। কিছু দিনের মধ্যে জেলা পরিষদ ওই ব্রীজ টেন্ডার দিবে। স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কলাপাড়া উপজেলা প্রকৌশলী মো. মোহর আলী জানান, ব্রীজটির অপসারনের ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, ভাঙ্গা ব্রীজটি কিছু দিনের মধ্যে সরানোর ব্যবস্থা করা হবে।

এমইউএম/এনবি

বাংলাদেশ সময়: ১৬:১১:৫৮ ● ৩৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ