কলাপাড়ায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক মডেল মসজিদ

প্রথম পাতা » ইসলামী জীবন » কলাপাড়ায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক মডেল মসজিদ
সোমবার ● ২৩ আগস্ট ২০২১


 

---

কলাপাড়া সাগরকন্যা অফিস॥

পটুয়াখালীর কলাপাড়ায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ। ৪০ শতাংশ জমির উপর এটি নির্মিত হবে। এতে এক সঙ্গে ৯’শ মুসুল্লি একসঙ্গে জামায়াতে নামাজ পড়তে পারবেন। ১১ কোটি ৯২ লাখ টাকা ব্যয়ে উপেজেলা পরিষদ চত্বরের মৎস্য ভবনের সামনে এ মসজিদটি নির্মানের জন্য স্থান চূড়ান্তভাবে নির্ধারণ করা হয়েছে। সোমবার দুপুরে ঠিকাদারি প্রতিষ্ঠান এ মডেল মসজিদটির জায়গা সরেজমিনে পরিদর্শন করেছেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার সিমা, পটুয়াখালী ইসলামিক ফাউন্ডেশনের উপ পরিচালক মাহাবুবুল আলম, পটুয়াখালী গণপূর্ত বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. শাওন শাহারিয়ার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.হুমায়ুন কবির, ঘূর্ণিঝড় প্রস্তুতি করণ কর্মসূচী উপজেলা কর্মকর্তা মো. আসাদুজ্জামান, পটুয়াখালী গণপূর্ত বিভাগের উপ প্রকৌশলী মো. রুহল আমনি, ঠিকাদারি প্রতিষ্ঠান খান ট্রেডার্স স্বত্বাধিকারী নাসির উদ্দিন খান, পৌর কাউন্সিলর মাহাবুবুল আলম, কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি এএম মিজানুর রহমান বুলেট, উপজেলা পরিষদের ইমাম মাওলানা মো. মাসুম বিল্লাহ (রুমি) সহ মসজিদের মুয়াজ্জিন, খাদেম ও স্থানীয় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জানা গেছে, প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬০টি মডেল মসজিদ নির্মানের সিদ্ধান্ত নেয় সরকার। এরই ধারাবাহিকতায় কলাপাড়া উপজেলায় নির্মিত হচ্ছে অত্যাধুনিক ডিজাইনের মডেল মসজিদ। এ মসজিদে থাকবে নারী ও পুরুষের জন্য ভিন্ন ভিন্ন নামাজের স্থান। ইসলামি বই বিক্রয় কেন্দ্রের লাইব্রেরী, অটিজম কর্নার, ইমাম ট্রেনিং সেন্টার, ইসলামি গবেষণা ও দাওয়া কার্যক্রম, হেফজ খানা। এছাড়া শিশু ও গণশিক্ষা কার্যক্রম, পর্যটকদের আবাসন, হজ্ব যাত্রিদের নিবন্ধন ও ইবাদতের পাশাপাশি অনেক সামাজিক কর্মকান্ড থাকবে। আর এই মসজিদে প্রতিবন্ধীদের জন্য নামাজে প্রবেশের জন্য থাকছে আলাদা র‌্যাম।

 

বাংলাদেশ সময়: ২৩:১২:৫৪ ● ৮৭১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ