রাজাপুরে ইউপি সদস্যসহ ৫ ব্যক্তির সাজা

প্রথম পাতা » ঝালকাঠী » রাজাপুরে ইউপি সদস্যসহ ৫ ব্যক্তির সাজা
সোমবার ● ৯ সেপ্টেম্বর ২০১৯


রাজাপুরে ইউপি সদস্যসহ ৫ ব্যক্তির সাজা

ঝালকাঠি সাগরকন্যা প্রতিনিধি॥

ঝালকাঠির রাজাপুরের মঠবাড়ি ইউনিয়নের মঠবাড়ি গ্রামের খালে বিষ প্রয়োগের অপরাধে সাবেক ইউপি সদস্য হেমায়েত উদ্দিনসহ ৫ জনকে সাজা দিয়েছে ভ্রাম্যমান আদালত।
সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহি কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার তার কার্যালয়ে পরিচালিত ভ্রাম্যমান আদালতের বিচারে প্রত্যেককে এ সাজার রায় দেন। এরা হলেন-উপজেলার মঠবাড়ি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সাবেক মেম্বর হেমায়েত উদ্দিন, মঠবাড়ি গ্রামের রশিদ হোসেনের ছেলে মঠবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিওন সুমন হোসেন, বেলায়েত হোসেন, কালু সরদারের ছেলে রুবেল সরদার ও সিদ্দিক খলিফার ছেলে রাসেল খলিফা।
স্থানীয় সূত্রে জানা গেছে, পুখরিজানা গ্রামের গোলাম মোস্তফা হাওলাদারের ছেলে সুমন হাওলাদার ও শাহ জাহানের ছেলে কাইউমসহ একটি চক্র বিভিন্ন সময় খালে বিষ দিয়ে মাছ শিকার করে আসছে। সোমবার খুব ভোরে বিষ প্রয়োগের পর তার মাছ ধরে নিয়ে যায় এবং বিষ প্রয়োগে ভেসে ওঠা মরা মাছ ধরে নেয়ার সময় জেলে রাসেল ও রুবেলকে সুমনসহ তার চক্রের লোকজন মারধর করে আটকে রাখে এবং হেমায়েত, বেলায়েত ও সুমনের নাম বলতে তাদেরকে চাপ দেয় ও মারধর করে। এসময় তাদের কাছ থেকে মরা মাছ লুটে নেয়। মঠবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পিওন সুমন হোসেনের স্ত্রী শারমিন বেগমের স্ত্রী অভিযোগ করে জানান, সুমন হাওলাদার ও কাইউম সোমবার খুব ভোরে পূর্ব শত্রুতার জের ধরে স্থানীয় একটি প্রভাবশালী মহলের ইন্দনে খালে বিষ দেয়ার অভিযোগ তুলে বেলায়েত হোসেন ও হেমায়েত মেম্বরের বাড়িতে গিয়ে তাদের গালমন্দ ও শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং এ নিয়ে বিরোধ সৃষ্টি হয়। পিওন সুমনের স্কুলে চাকুরি হওয়ার পর থেকেই একটি মহল তার কাছে চাঁদা দাবিসহ নানা ভাবে হয়রানি করে আসছে। এসব ঘটনার জের ধরে তারা নিজেরাই খালে বিষ দিয়ে নিরাপরাধ হেমায়েত মেম্বর, বেলায়েত ও সুমনকে ফাসিয়েছে। তারা এ ঘটনার সাথে জড়িত নয়। পরে তারাই খালে বিষ প্রয়োগের বিষয়টি ইউএনওকে জানায়। ইউএনও স্থানীয় চৌকিদার দিয়ে ওই ৫ ব্যক্তিকে তার কার্যালয়ে আনেন। হেমায়েত, বেলায়েত ও সুমনের পরিবারের অভিযোগ, ঘটনার সত্যতা যাচাই বা ঘটনাস্থলে না গিয়েই প্রতিপক্ষের সাজানো ওই ২ ব্যক্তির ভাষ্যমতে কোন তদন্ত ও স্বাক্ষী প্রমান ছাড়াই ইউএনও এ সাজা দিয়ে দেয়, যা আইনসঙ্গত নয়।
এ বিষয়ে অভিযুক্ত সুমন হাওলাদার খালে বিষ প্রয়োগের সাথে জড়িত নয় এবং ওই দুই বাড়িতে গিয়ে তাদের গালমন্দ ও শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ অস্বীকার করে। খালে বিষ প্রয়োগের ঘটনায় ওই ৫ ব্যক্তি জড়িত দাবি করে ইউএনও মোঃ সোহাগ হাওলাদার জানান, তাদের প্রত্যেককে ১ মাসের কারাদন্ড দেয়া হয়েছে।

আরআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৫৬:১৯ ● ৩৭৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ