ঢাকায় আসছেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » জাতীয় » ঢাকায় আসছেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী
সোমবার ● ২ সেপ্টেম্বর ২০১৯


ঢাকায় আসছেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা সাগরকন্যা অফিস॥

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ চলতি সপ্তাহেই বাংলাদেশ সফর করবেন বলে জানিয়েছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সৈয়দ আব্বাস মুসাভি।
ইরানের পররাষ্ট্রমন্ত্রী কয়েকটি ইউরোপীয় দেশ, চীন, জাপান ও মালয়েশিয়া সফরের পর এবার একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল নিয়ে চলতি সপ্তাহেই বাংলাদেশ সফরে আসবেন। এরপর ইন্দোনেশিয়া যাবেন তিনি। বর্তমানে ইরানের পররাষ্ট্রমন্ত্রী রাশিয়া সফরে রয়েছেন।
ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, ঢাকা সফরে জারিফ বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাতের পাশাপাশি ৪ ও ৫ সেপ্টেম্বর ঢাকায় অনুষ্ঠেয় ভারত মহাসাগরীয় দেশগুলোর একটি আঞ্চলিক সম্মেলনে ভাষণ দেবেন। জানা গেছে, জারিফ বাংলাদেশের সঙ্গে ইরানের দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে আলোচনা করবেন এবং রোহিঙ্গা শরণার্থীদের খোঁজখবর নেবেন।
ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র জানান, কূটনৈতিক অঙ্গনে ইরানের শক্তিশালী উপস্থিতির অংশ হিসেবে জারিফ বাংলাদেশ ও ইন্দোনেশিয়া সফরে যাচ্ছেন। বিশ্বের প্রতিটি অঞ্চলের দেশগুলোর সঙ্গে ইরান ভারসাম্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে চায় বলেও উল্লেখ করেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।

এফএন/এমআর

বাংলাদেশ সময়: ১৩:২৩:০০ ● ৪৮৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ