পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে বিদেশীদের অংশগ্রহণে শোক দিবস পালন

প্রথম পাতা » শোক/মৃত্যুবার্ষিকী » পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে বিদেশীদের অংশগ্রহণে শোক দিবস পালন
বৃহস্পতিবার ● ১৫ আগস্ট ২০১৯


পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে বিদেশীদের অংশগ্রহণে শোক দিবস পালন

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

পায়রা তাপ বিদ্যুত কেন্দ্রে বিদেশী প্রকৌশলীসহ কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎবার্ষিকী জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার (১৫ আগস্ট ) সকাল সাড়ে দশটায় এ দিবসকে ঘিরে একটি ডকুমেন্টারি উপস্থাপন করা হয়। বঙ্গবন্ধুর জীবন, যৌবন, স্বাধীনতার নেতৃত্ব দেয়া অবদান তুলে ধরা হয়। বাংলাদেশ চায়না পাওয়ার কোম্পানি লিমিটেড (বিসিপিসিএল) এ শোক সভার আয়োজন করে।
বিসিপিসিএল এঁর প্রকল্প পরিচালক ইঞ্জিনিয়ার শাহ আব্দুল মওলা’র সঞ্চলনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ওনার্স ইঞ্জিনিয়ার প্রকল্পের ম্যানেজার বালাজী দিবাকর গাল্লাপান্নী (হায়দ্রাবাদ), এনইপিসি কোয়ালিটি ম্যানেজার মিস্টার ডু, প্রকল্প সেফটি ও সিকিউরিটি কর্মকর্তাগণ। বক্তারা বলেন, জাতির পিতা একটি নাম নয়, আজকের বাংলাদেশ। আমরা আজকে পরাধীনতা থেকে মুক্ত হয়েছি এ মহান নেতার অবদানে। মহান এ নেতার সর্বোচ্চ ত্যাগের অর্জন বাংলাদেশ। যিনি তার জীবনের গুরুত্বপুর্ণ সময় জেল-জুলুম সহ্য করেছেন। ১৯৭৫ সালের এই দিনে মহান নেতাকে দেশি-বিদেশী চক্র স্বপরিবারে নির্মমভাবে হত্যা করে। এটি হচ্ছে বাস্তব, কালো অধ্যায়। বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় ও তাঁর সম্মানে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে বিশেষ দোয়া-মোনাজাত করা হয়। বিতরণ করা হয় তাবারক।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২১:১৫:২৪ ● ৪৬৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ