বাউফলে ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রথম পাতা » সর্বশেষ » বাউফলে ফ্রি মেডিকেল ক্যাম্প
শুক্রবার ● ১৬ আগস্ট ২০১৯


বাউফলে ফ্রি মেডিকেল ক্যাম্প

বাউফল(পটুয়াখালী)সাগরকন্যা প্রতিনিধি॥

বাউফলে দিনব্যাপী হতদরিদ্র ও অসহায় মানুষদের সেবা দেওয়ার লক্ষ্যে ফ্রি চিকিৎস্যা সেবা দিয়েছে একটি সেচ্ছাসেবক সংগঠন। শুক্রবার (১৬ আগস্ট) কালিশুরী এস.এ. ইনস্টিটিউসন মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে সকাল ৮ ঘটিকা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলে সংগঠনটির এই কার্যক্রম।
ফ্রি ক্যাম্পের পরিচালক নাসিরউদ্দিন জানান, উপজেলার কালিশুরী ইউপির ২১ জন যুবক অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষদের চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে “জয়ের পথে অবিরাম চলা” প্রতিপাদ্যকে সামনে রেখে স্বপ্নচূড়া সেচ্ছাসেবক সংগঠন প্রতিষ্ঠিত হয়। সংগঠনটির সভাপতি  মাসুম বিল্লাহ ও সম্পাদক তারিকুল ইসলাম জানান, ইতিমধ্যে ১০ বছরে পদার্পন করেছে সংগঠনটি। নিজেদের ব্যক্তিগত উপার্জনের অংশ দিয়েই এবারেও সহা¯্রাধিক অসহায় ও চিকিৎস্যা সেবা বঞ্চিত মানুষকে মেডিসিন, গাইনি, শিশু, দন্ত, চক্ষু ও হৃদ রোগের চিকিৎস্যা দেয়া হয়েছে। দেওয়া হয়েছে, ফ্রি ঔষধ ও বিভিন্ন ধরণের পরীক্ষা। তবে চাহিদা অনুযায়ী সেবা দেওয়া সম্ভব হচ্ছে না। যদি সমাজের বিত্তবানরা এগিয়ে আসতো তবেই হয়তো শতভাগ চাহিদা পূরন করা সম্ভব হতো।
পরিচালক নাসিরউদ্দিনের সভাপতিত্বে আয়োজিত মেডিকেল ক্যাম্পের সার্বিক সহযোগীতায় ছিলো স্লোব বাংলাদেশ, লিমোনিয়া ইন্ড্রাস্ট্রিজ ও সিলমী মেডিকেল হল নামের কয়েকটি স্থানীয় প্রতিষ্ঠান। ফ্রি মেডিকেল ক্যাম্পে প্রায় সহাস্ত্রাধিক নারী পুরষ ও শিশুদের চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

এপি/এমআর

বাংলাদেশ সময়: ২১:১২:১০ ● ৪৩১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ