টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকীতে ঐতিহ্যবাহী মেজবান

প্রথম পাতা » রাজনীতি » টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকীতে ঐতিহ্যবাহী মেজবান
বৃহস্পতিবার ● ১৫ আগস্ট ২০১৯


টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর শাহাদৎ বার্ষিকীতে ঐতিহ্যবাহী মেজবান

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) সাগরকন্যা প্রতিনিধি॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকীতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৫ই আগস্ট) এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নেতৃত্বে এ ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করা হয়। মেজবানে খাওয়ানো হয়েছে ৪০ হাজারেরও বেশি মানুষকে।
জানা যায়, প্রতি বছরের ন্যায় টুঙ্গিপাড়ার দু’টি স্থানে মেজবানির আয়োজন করা হয়েছে। সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে হয় মূল আয়োজন। এখানে প্রায় ৩০ হাজার লোকের খাওয়ার আয়োজন করা হয়। এ ছাড়া পার্শ্ববর্তী বালাডাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সনাতন ধর্মাবলম্বীদের জন্যও মেজবানের আয়োজন করা হয়। সেখানেও প্রায় ১০ হাজার লোকের খাওয়ার ব্যবস্থা করা হয়।
টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বিশ্বাস ও সাধারন সম্পাদক শেখ বাবুল হোসেন খোকন সহ ছাত্রলীগের কর্মীরা স্বেচ্ছাসেবক হিসেবে মেজবানে কাজ করেন। প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে ও ফাউন্ডেশনের সেক্রেটারি বোরহানুল হাসান চৌধুরী সালেহীন এই মেজবানের তত্ত্বাবধানে থাকেন।
এছাড়া সার্বিক ব্যাবস্থাপনায় থাকেন, এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী ও চট্রগ্রামের মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন, চট্রগ্রাম মহানগর আওয়ামী লীগের নেতা আলতাফ হোসেন বাচ্চু, মো. মারুফ, মো. আদনান, মো. তাহের, মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু, যুগ্ন আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, মহানগর ছাত্রলীগের সভাপতি ইমু, সাধারন সম্পাদক দস্তগীর চৌধুরি প্রমূখ।

প্রসঙ্গত, ২৬ বছর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বাষির্কী উপলক্ষে চট্টগ্রাম আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী টুঙ্গিপাড়ায় ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করেছিলেন।

এসএস/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৮:০১ ● ৩৬৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ