রাঙ্গাবালীতে জমি লিখে না দেয়ায় বৃদ্ধ বাবাকে মারধর

প্রথম পাতা » সর্বশেষ » রাঙ্গাবালীতে জমি লিখে না দেয়ায় বৃদ্ধ বাবাকে মারধর
সোমবার ● ২৭ মে ২০১৯


রাঙ্গাবালীতে জমি লিখে না দেয়ায় বৃদ্ধ বাবাকে মারধর

রাঙ্গাবালী (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

জমি লিখে না দেওয়ায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ১১০ বছরের বৃদ্ধ বাবাকে মারধর করেছে এক পাষ- ছেলে। সোমবার (২৭ মে) সকালে উপজেলার সদর ইউনিয়নের কাজির হাওলা গ্রামে এ ঘটনা ঘটে। এরআগে একই ঘটনায় রাঙ্গাবালী থানায় একটি অভিযোগ করা হয়।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় কয়েকজন জানায়, বাড়ির জমি দলিল করে লিখে দিতে অপরাগত প্রকাশ করলে ক্ষিপ্ত হয়ে সোমবার সকাল ৯টায় ওই গ্রামের বাসিন্দা ১১০ বছরের বৃদ্ধ আবুল হোসেন হাওলাদারকে যৌথ বসবাসরত ঘর থেকে গালিগালাজ করে তারই ছেলে বশির হাওলাদার বের করে দিতে চায়। কিন্তু আবুল হোসেন ঘর থেকে নামতে রাজি না হওয়ায় বশির, তার স্ত্রী ও তিন ছেলে মিলে তাকে বেধড়ক মারধর করে। এতে আহত হলে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
ছেলের হাতে মারধরের শিকার আবুল হোসেন হাওলাদার বলেন, তার চিকিৎসা করানোর কথা বলে গলাচিপা নিয়ে ৩১ কড়া জমি ছেলে বশির দলিল করে নেয়। পরে আরও জমি দলিল করে নিতে বিভিন্ন সময় তাকে মারধর করে বশির। এ ঘটনায় প্রায় দুই সপ্তাহ আগে রাঙ্গাবালী থানায় বশিরের বিরুদ্ধে তিনি একটি অভিযোগ করেন। কিন্তু কোন সমাধান না পেয়ে রোববার অন্য পাঁচ ছেলে মেয়েকে ৩৫ কড়া জমি দলিল করে দেন তিনি। এতে বশির ক্ষিপ্ত হয়ে অবশিষ্ট বাড়ি-ঘরের ১৪ কড়া জমি নিজের নামে দলিল করে দিতে বলে। কিন্তু তাতে রাজি না হওয়ায় স্ত্রী ও তিন ছেলেকে নিয়ে বশির তাকে মারধর করে ঘর থেকে বের করে দিতে চায়। পরে অন্য ছেলেরা এসে তাকে উদ্ধার করে।
বাবাকে মারধরের বিষয়টি অস্বীকার করে বশির হাওলাদার বলেন, ‘রোববার আমার বাবা তার অন্য ছেলে মেয়ের নামে জমি দলিল করে দিছে। তাতে আমি কোন কষ্ট পাই নাই, দিছে ভাল করছে। বাবার কাছে আমার জমির মিউটিশনের কাজ চাইলে তিনি আমাকে না দিয়ে ঘুরাঘুরি করে। পরে ফটোকপি দিতে রাজি হয়। সেই ফটোকপি নিতে বাজারে যাওয়ার পথে আমার ভাই শুকুর আমাকে মারছে। আমি বাবাকে কোন মারধর করি নাই।’
এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি আলী আহম্মেদ জানান, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেএইচ/এমআর

বাংলাদেশ সময়: ১৮:২৩:৫০ ● ৩৯৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ