আমতলীতে রোগীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটির তদন্ত শুরু

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে রোগীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটির তদন্ত শুরু
মঙ্গলবার ● ৯ জুলাই ২০২৪


আমতলীতে রোগীর মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটির তদন্ত শুরু

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

আমতলী ইউনিক স্পেশালাইজড হাসপাতালে হার্নিয়া রোগীর মৃত্যু ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদারকে প্রধান করে চার সদস্য কমিটি গঠন করা হয়। সোমবার রাতে বরগুনা সিভিল সার্জন ডাঃ প্রদীপ কুমার মন্ডল এ কমিটি গঠন করেছেন। আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। মঙ্গলবার এ তদন্ত কমিটি তদন্ত কাজ শুরু করেছেন।
জানাগেছে, আমতলী উপজেলার উত্তর তক্তাবুনিয়া গ্রামের আলাউদ্দিন মুসুল্লী দালাল তপন খাঁনের মাধ্যমে একে স্কুল সড়কের ইউনিক স্পেশালাইজড হাসপাতালে হার্নিয়া রোগ নিয়ে ভর্তি হয়। গত শুক্রবার রাতে ডাঃ মাহবুবুর রহমান কচি ওই রোগীর অপারেশন করেন। অপারেশনের দুই ঘন্টা পরে রোগী আলাউদ্দিন গুরুতর অসুস্থ্য হয়ে ওই হসপিটালে মারা যায়। ওইদিন রাত সাড়ে ১২ টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ উন্নত চিকিৎসার কথা বলে ঘটনা ধামাচাপা দিতে মৃত্যু আলাউদ্দিনসহ তার স্বজনদের এ্যাম্বুলেন্সে তুলে দেয়। তারা তাকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষনা করেছেন।  এ ঘটনায় সোমবার রাতে বরগুনা সিভিল সার্জন ডাঃ প্রদীপ কুমার মন্ডল আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদারকে প্রধান করে চার সদস্য কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা হলেন বরগুনা জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট (এনেস্থেশিয়া) ডাঃ আবু ছালেহ, জুনিয়ার কনসালটেন্ট ডাঃ ইকবাল হোসেন ও মেডিকেল অফিসার ডাঃ মেহেদী হাসান। এ  তদন্ত কমিটি মঙ্গলবার তদন্ত কাজ শুরু করেছেন।
তদন্ত কমিটির প্রধান ও আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ চিন্ময় হাওলাদার বলেন, তদন্ত কাজ শুরু করেছি। যথা সময়ে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।
বরগুনা সিভিল সার্জন ডাঃ প্রদীপ কুমার মন্ডল বলেন, চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

 

 

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২২:৩৪:১১ ● ৫৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ