গৌরনদীর মৃত্যুদন্ডের পলাতক আসামি ঢাকায় গ্রেফতার

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীর মৃত্যুদন্ডের পলাতক আসামি ঢাকায় গ্রেফতার
মঙ্গলবার ● ৯ জুলাই ২০২৪


গৌরনদীর মৃত্যুদন্ডের পলাতক আসামি ঢাকায় গ্রেফতার

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদীতে স্ত্রীকে হত্যার দায়ে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী ঘাতক স্বামী ইকবাল হোসেনকে (৪৮) গ্রেফতার করেছে পুলিশ। রোববার রাতে ঢাকা মহানগরীর বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে তাকে (ইকবাল) গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ইকবাল গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের লক্ষনকাঠী গ্রামের আবুল কালামের ছেলে। সে গত ২২ বছর যাবত পলাতক ছিলো।
মঙ্গলবার বিকালে তথ্যের সত্যতা নিশ্চিত করে গৌরনদী মডেল থানার এএসআই মো. রফিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে তিনি সঙ্গীয় ফোর্স নিয়ে ঢাকা মহানগরীর বাড্ডা থানা পুলিশের সহযোগীতায় রোববার রাতে  বাড্ডা এলাকায় অভিযান চালিয়ে মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি ইকবাল হোসেনকে (৪৮) গ্রেফতার করা হয়। গেফতারকৃত ইকবালকে সোমবার দুপুরে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
থানা পুলিশ জানায়, স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী ইকবাল হোসেনকে প্রধান আসামি করে ২০০২ সালের ৩১ মে গৌরনদী থানার একটি হত্যা মামলা দায়ের করেন। যাহার নং-১০/৩১-৫-২০০২ইং ও জি.আর মামলা নং-৪৫/২০০২। সেশন মামলা নং-৭২/২০০৩।  হত্যা মামলা দায়েরের পর থানা পুলিশ ইকবালকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। ১৮ মাস কারাভোাগের পর ঘাতক স্বামী ইকবাল জামিনে বের হয়ে আত্মগোপন করেন। স্ত্রীকে হত্যার দায়ে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ২০০৫ সালের ২৪ আগস্ট আসামি ইকবাল হোসেনকে মৃত্যুদন্ডাদেশ দেন। হাইকোট বেঞ্চ ২০১০ সালের ৬ জুন ইকবালের মৃত্যুদন্ড বহাল রাখেন। ডেথ রেফারেন্স  নং-১৩৬/২০০৫। স্ত্রীকে হত্যার দায়ে মৃত্যুদন্ড প্রাপ্ত আসামি ইকবাল হোসেন গত ২২ বছর ধরে পলাতক ছিলেন।

 

 

 

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:২২:৪৩ ● ৫১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ