কাউখালীতে তরুণ মুসল্লিদের নামাজ প্রতিযোগিতা

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে তরুণ মুসল্লিদের নামাজ প্রতিযোগিতা
বৃহস্পতিবার ● ২০ জুন ২০২৪


কাউখালীতে তরুণ মুসল্লিদের নামাজ প্রতিযোগিতা

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের কাউখালী উপজেলার কেউন্দিয়া গ্রামে ‘সালাত কায়েমের লক্ষ্যে একটি ব্যতিক্রম উদ্যোগ গ্রহন করে এলাকায় ব্যাপক আলোচিত হয়েছে।
জানাগেছে, কেউন্দিয়া গ্রামের ইসলামপ্রেমী কতিপয় ব্যক্তির উদ্যোগে ১০ থেকে ২০ বছর বয়সী তরুনদের সালাত আদায়ে উদ্ধুদ্ধ করনের উদ্দেশ্যে ব্যত্ক্রিমি প্রতিযোগিতার আয়োজন করে। এ প্রতিযোগিতায় অপরাধ প্রবণ এলাকার ১০টি মসজিদ নির্ধারণ করে এবং ঘোষনা করেন এই এলাকার যারা তাস জুয়া অপরাধ ছেড়ে ৪০দিন নিয়মিত মসজিদে উপস্থিত থেকে মসজিদে ৫ওয়াক্ত জামাতে নামাজ আদায় করবেন তাদেরকে প্রথম পুরষ্কার হিসাবে একটি বাই সাইকেল, দ্বিতীয় পুরষ্কার হিসাবে উন্নত মানের চার্জার লাইট এবং পবিত্র কোরআন শরীফ ও অনান্য পুরষ্কার প্রদান করা হবে।
ঘোষনা অনুযায়ী এলাকার ছোট বড় সকল শ্রেনীর মানুষ এতে সাড়া দিয়ে অপরাধ ছেড়ে মসজিদমুখী হওয়া শুরু করে। ৪০দিন শেষে ঐ যুব সমাজ ফলাফল ঘোষনা করেন। ফলাফলে দেখা যায় যে সমাজের উঠতি যুব সমাজই এতে প্রথম স্থান অধিকার করেছে। ১০টি মসজিদের প্রথম স্থান অধিকারী ১০ জন কিশোর কে ১০ টি বাইসাইকেল সহ উন্নত মানের আরো ১৪০টি পুরস্কার বিজয়ীদের মাঝে প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার ঈদ পুর্নমিলনী উৎসব উপলক্ষ্যে কেউন্দিয়া হাইস্কুল মাঠে পুরস্কার বিতরণ  অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরষ্কার প্রদান করেন যুব সমাজের “ইসলাম সেবক সংগঠন”এর নেতৃবৃন্দ। এসময় উপজেলার কেউন্দিয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোঃ মুঈন উদ্দিন এর সভাপতিত্বে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কেউন্দিয়া কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মাহমুদুল হাসান, সমাজ সেবক আব্দুল লতিফ খসরু, শিক্ষক মনিরুল আলম সাবু, ব্যবসায়ী মুন্না তালুকদার, সংগঠনের আহবায়ক আব্দুল ওহাব তালুকদার, সদস্য সচিব সৈয়দ তৌহিদ কমল ,উজ্জল জমাদ্দার, ইউপি সদস্য মোঃ সাইদ, শাহ ইমরান ফারুক প্রমুখ।

 

 

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:৫৪:৪৫ ● ৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ