দেবহাটা দ্বিতীয়বার ভাইস চেয়ারম্যান হলেন সবুজ

প্রথম পাতা » খুলনা » দেবহাটা দ্বিতীয়বার ভাইস চেয়ারম্যান হলেন সবুজ
শুক্রবার ● ১৪ জুন ২০২৪


দেবহাটা দ্বিতীয়বার ভাইস চেয়ারম্যান হলেন সবুজ

দেবহাটা (সাতক্ষীরা) সাগরকন্যা প্রতিনিধি॥

সারাদেশের ন্যায় সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলা পরিষদের নির্বাচন শান্তিপূর্ণ ভাবে শেষ হয়েছে। গত ২১ মে ২য় ধাপে দেবহাটায় অনুষ্ঠিত হয় ভোট গ্রহণ। এতে দেবহাটা উপজেলা পরিষদে ৩পদে ৯জন প্রার্থী নির্বাচনে অংশ নেন। যার মধ্যে হাবিবুর রহমান সবুজ সর্বোচ্চ ভোট পেয়ে ২য় বারের মত উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কুলিয়া, পারুলিয়া, সখিপুর, নওয়াপাড়া ও দেবহাটা সদর ইউনিয়ন নিয়ে গঠিত দেবহাটা উপজেলা। যার আয়তন ১৭৬.৩৩ বর্গ কিলোমিটার যা ৬৮ বর্গমাইলের সমান। এই উপজেলায় জনসংখ্যা ১,৫১,৭১৭ জন। আর এখানে বর্তমানে ভোটার রয়েছেন ১ লক্ষ ১১ হাজার ৫২৭ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৫৫ জন। মহিলা ভোটার ৫৫ হাজার ৪৭১ জন। সদ্য শেষ হওয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৪৫% ভোট কাস্ট হয়। এরমধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ ৩৬ হাজার ৮শত ৬৮টি ভোট।
হাবিবুর রহমান সবুজ জানান, ২০০০ সালে দেবহাটা পাইলাট হাইস্কুল থেকে এসএসসি পাশ করেন। পরে দেবহাটা কলেজ থেকে ২০০২ সালে উচ্চ মাধ্যমিক পাশ করেন। এরপর সাতক্ষীরার সীমান্ত আদর্শ কলেজ থেকে ২০০৭ সালে ডিগ্রি পাশ করে খুলনা বিএল কলেজে ¯œাকোত্তর ডিগ্রি (মাস্টার্স) ভর্তি হন। সেখান থেকে ইসলামিক ইতিহাসে ২০০৯ সালে উত্তীর্ণ হন। এর মধ্যে তিনি ২০০০ সালে ছাত্রলীগের রাজনীতিতে যোগ দেন। টানা ২০১২ সাল পর্যন্ত উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসাবে দায়িত্ব পান তিনি। বর্তমানে তিনি জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি কালিগঞ্জ উপজেলার রতনপুর ডিআরএম আইডিয়াল কলেজে প্রভাষক হিসাবেও দায়িত্ব পালন করে চলেছেন।
তিনি আরো জানান, ছাত্র রাজনীতি করা কালে তার তীব্র ইচ্ছা জাগে জনগণের প্রতিনিধি হিসাবে মানুষের পাশে থাকবেন। তারই ধারাবাহিকতায় ৩৩ বছর বয়সে প্রথম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেন। সেবার তিনি ২৫ হাজার ভোট পেয়ে জয়ী হন। পরবর্তীতে ২য় বার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে তিনি প্রায় ৩৭ হাজার ভোট পেয়েছেন। তিনি মনে করেন যে ৫টি ইউনিয়ন নিয়ে গঠিত ছোট এই উপজেলায় যে পরিমান ভোট পেয়েছেন তা দেশের সর্বোচ্চ ভোট। এবার নির্বাচনে জয়ী হয়ে অনিয়ম-দুর্নীতি, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন তিনি। এছাড়া সরকারের উন্নয়ন সঠিক ভাবে বাস্তবায়ন ও মানুষের কাছে তুলে ধরতে কাজ করবেন তিনি। পাশাপাশি গ্রাম পর্যায়ে ধর্মীয় ও নৈতিক শিক্ষার প্রসার করতে মসজিদ এবং মন্দির ভিত্তিক শিক্ষা ব্যবস্থা চালু করেছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও স্মার্ট বাংলাদেশ গড়তে সকলের সহযোগীতা কমনা করেছেন দেবহাটা উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ।

 

 

কেই/এমআর

বাংলাদেশ সময়: ২০:১১:০২ ● ৫৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ