কাউখালীতে ঝড়ের তান্ডবে ঘরবাড়ি বিধস্ত

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে ঝড়ের তান্ডবে ঘরবাড়ি বিধস্ত
রবিবার ● ৭ এপ্রিল ২০২৪


---

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের কাউখালীতে হঠাৎ তীব্র বেগে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রবিবার সকাল ১০টার এ ঘূর্ণিঝড়ে উপজেলার শিয়ালকাঠী, চিরাপাড়া পার সাতুরিয়া ও কাউখালী সদর ইউনিয়নের একাংশের বিভিন্ন গ্রামে কয়েক হাজার গাছ উপড়ে পড়েছে। সেই সাথে বিধ্বস্ত কয়েক অর্ধশত কাঁচা ও আধা কাঁচা বাড়িঘর। ঝড়ে গাছ পড়ে ও বিদ্যুৎতের খুটি উপড়ে পড়ায় এবং তার ছিড়ে পড়ায় বিচ্ছিন্ন হয়ে গেছে বিদ্যুৎ সংযোগ।
গাছ-গাছালি উপড়ে পড়ায় কয়েক ঘন্টা পিরোজপুর-বরিশাল আঞ্চলিকও অভ্যন্তরিন অনেক রাস্তা দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল। বেলা ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ স্বজল মোল্লা ক্ষতি গ্রস্থ এলাকা পরিদর্শন করেন এবং ফায়ার সার্ভিস কর্মীরা প্রায় ৩ঘন্টার মধ্যে বিভিন্ন স্থানে সড়কে ভেঙ্গে পড়া গাছ অপসারন করে চলাচল স্বাভাবিক করেছে।
সরেজমিন ঘুরে দেখা যায়,ঝড়ে ব্যাপক গাছ পালা,কাচা ঘর বাড়ি ,মসজিদ এর টিনের চাল উড়িয়ে নিয়ে গেছে।বহু বিদ্যুৎতের খুটি,ইন্টারনেট এবং ডিশ সংযোগের তার ছিড়ে মাটিতে পড়ে আছে।
এরআগে সকাল ১০টার দিকে হঠাৎ করে আকাশ কালো মেঘে অন্ধকারাচ্ছন্ন হয়ে, রাতের পরিবেশ সৃষ্টি হয়। সেই সাথে বৃষ্টি ও দমকা বাতাস বয়ে গেছে। আকাশে কালো মেঘে পুরো উপজেলা অন্ধকারাচ্ছন্ন রাতের পরিবেশ সৃষ্টি হয়।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২২:১২:২৪ ● ৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ