আ’লীগের ২২মনোনয়ন ফরম সংগ্রহবরিশাল বিভাগের শীর্ষে বরগুনা-১ আসন

প্রথম পাতা » বরগুনা » আ’লীগের ২২মনোনয়ন ফরম সংগ্রহবরিশাল বিভাগের শীর্ষে বরগুনা-১ আসন
মঙ্গলবার ● ২১ নভেম্বর ২০২৩


---

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল বিভাগের মধ্যে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহে শীর্ষে বরগুনা-১ (বরগুনা সদর-আমতলী ও তালতলী) আসন। ফরম বিতরনের শেষ দিন মঙ্গলবার এ আসন থেকে ২২ জন স্বাম্ভব্য প্রার্থী আওয়ামীলীগ দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ তথ্য নিশ্চিত করেছেন বরিশাল বিভাগীয় আওয়ামীলীগ মনোনয়ন ফরম বিতরন কমিটির সদস্য ও ওজোপাডিকো পরিচালক মোঃ মিজানুর রহমান মিজান।
জানাগেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন ফরম গত ১৮ নভেম্বর থেকে বিক্রি শুরু করেছে আওয়ামীলীগ। বরগুনা-১ (বরগুনা সদর-আমতলী ও তালতলী) আসন থেকে আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পেতে ২২ জন স্বাম্ভব্য প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। যা বরিশাল বিভাগের মধ্যে শীর্ষে। এতো মনোনয়ন ফরম আর কোন আসন থেকে সংগ্রহ করেনি স্বাম্ভব্য প্রার্থীরা।
আওয়ামীলীগ মনোনয়ন প্রত্যাশীরা হলেন বরগুনা জেলা আওয়ামীলীগ সভাপতি সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, অবসরপ্রাপ্ত  সিনিয়র সচিব মিহির কান্তি মজুমদার , বরগুনা জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর কবির, সাবেক গ্রামীণ ব্যাংকের ডিজিএম আমতলী উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জামাল উদ্দিন বিশ্বাস, উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, বরগুনা জেলা আওয়ামীলীগ জেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক বরগুনা সরকারী কলেজের সাবেক ভিপি গোলাম সরোয়ার টুকু, ঢাকা বার সাবেক সভাপতি অ্যাড. গাজী শাহ আলম, বরগুনা পৌরসভা মেয়র অ্যাড. কামরুল আহসান মহারাজ, বাংলাদেশ আওয়ামীলীগ তথ্য ও গবেষনা উপ-কমিটির সদস্য মোঃ রফিকুল ইসলাম বাপ্পি, বরগুনা জেলা পরিষদ সাবেক চেয়ারম্যান মরহুম দেলোয়ার হোসেনের কন্যা ফারজানা সুমি, বরগুনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম মনির, বরগুনা জেলা আওয়ামীলীগ সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব মৃধা, বরগুনা পৌরসভার সাবেক মেয়র অ্যাড. মোঃ শাহজাহান বরগুনা সদর উপজেলা পরিষদ সাবেক চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু, বরগুনা জেলা যুবলীগ সহ-সভাপতি এলমান আহম্মেদ সুহাদ, জেলা আওয়ামীলীগ সাবেক সদস্য এসএম মশিউর রহমান শিহাব, , সাবেক ছাত্রলীগ নেতা মোঃ খলিলুর রহমান, আওয়ামীলীগ নেতা হুমায়ুন কবির,  প্রকৌশলী মনিরুজ্জামান মনির, রোজিনা নাসরিন, মেহেরুন নেছা ও মোঃ ইদ্রিস আলী মোল্লা। এ স্বাম্ভব্য প্রার্থীদের মধ্যে জনপ্রিয়তায় শীর্ষ রয়েছেন সাবেক সিনিয়র সচিব মিহির কান্তি মজুমদার, আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান ও গোলাম সরোয়ার টুকু। ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বর্তমান জাতীয় সংসদ সদস্য হলেও তার সঙ্গে তৃণমুল নেতাকর্মী ও প্রান্তিক জনগোষ্ঠীর সাথে তেমন কোন সম্পৃক্ততা নেই। তার বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী আসন সাবেক বরগুনা-৩ (আমতলী-তালতলী) মানুষের অভিযোগের অন্ত নেই। সংসদ সদস্য থেকেও  গত ১৫ বছর তিনি আমতলী-তালতলীর মানুষের ভাগ্য উন্নয়নে কোন গুরুত্বপূর্ণ ভুমিকা রাখেননি বলে তৃণমুল নেতাকর্মী ও সাধারণ মানুষের অভিযোগ। আমতলী-তালতলীর দলীয় কোন্দল জিইয়ে রাখতে তিনি গুরুত্বপুর্ণ ভুমিকা রেখেছেন বলে অভিযোগ করেন আমতলী উপজেলার সেচ্ছাসেবকলীগ সাবেক সভাপতি মোয়াজ্জেম হোসেন খাঁন ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন আওয়ামীলীগ সাবেক সভাপতি মোঃ হুমায়ুন কবির। এছাড়া অপর প্রার্থীদের মধ্যে মনিরুল ইসলাম মনির, অ্যাড. গাজী শাহ আলম, রফিকুল ইসলাম বাপ্পি, এসএম মশিউর রহমান শিহাব ও খলিলুর রহমান জনগনের সম্পৃক্ততা পেতে গণ সংযোগ চালিয়েছেন। প্রকৌশলী মনিরুজ্জামান মনির, রোজিনা নাসরিন, মেহেরুন নেছা ও মোঃ ইদ্রিস আলী মোল্লা একেবারেই নবীন। তারা এলাকায় অপরিচিত মুখ।
বরিশাল বিভাগীয় আওয়ামীলীগ দলীয় মনোনয়ন ফরম বিতরন কমিটির সদস্য ও ওজোপাডিকো পরিচালক মোঃ মিজানুর রহমান মিজান বলেন, মনোনয়ন ফরম সংগ্রহের শেষ দিন মঙ্গলবার পর্যন্ত বরগুনা-১ আসন থেকে ২২ জন স্বাম্ভব্য প্রার্থী  দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তিনি আরো বলেন, বরিশাল বিভাগের মধ্যে বরগুনা-১ আসনই মনোনয়ন ফরম সংগ্রহে শীর্ষে।

 

 

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:২৫ ● ২৫৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ