বাউফলে স্কুল গেইট নির্মাণে অনিয়ম!

প্রথম পাতা » পটুয়াখালী » বাউফলে স্কুল গেইট নির্মাণে অনিয়ম!
সোমবার ● ২০ নভেম্বর ২০২৩


বাউফলে স্কুল গেইট নির্মাণে অনিয়ম!

বাউফল (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালীর বাউফল উপজেলার ধুলিয়া ইউনিয়নের ২৫নং মেহেন্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিরাপত্তা প্রাচীর ও গেইট নির্মাণকাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিদ্যালয়ের শিক্ষক ও এলাকাবাসী।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৯-২০২০ইং অর্থ বছরে পিইডিপি-৪ প্রকল্পের আওতায় ওই বিদ্যালয়ের নিরাপত্তা প্রাচীর ও গেইট নির্মানের জন্য দরপত্র আহবান করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। দরপত্র প্রক্রিয়া শেষে প্রকল্পটি বাস্তবায়নের জন্য গিয়াস উদ্দিন ও এসএইচ বিল্ডার্স (জেভি) নামের নির্মাতা প্রতিষ্ঠানের সঙ্গে ৭ লাখ ৫৭ হাজার টাকায় চুক্তি হয়। এরপর দীর্ঘদিন নির্মাতা প্রতিষ্ঠান কাজ শুরু না করে কালক্ষেপন করতে থাকে। এরই মধ্যে প্রকল্পের মেয়াদ শেষ হয়ে যায়। কয়েকদিন আগে মেয়াদ বাড়িয়ে প্রকল্পটির কাজ শুরু করলেও নির্মাণকাজে নিম্মমানের উপকরণ ব্যবহার ও সিডিউল অনুযায়ী কাজ না করার অভিযোগ ওঠে নির্মাতা প্রতিষ্ঠানের বিরুদ্ধে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন খান বলেন, দীর্ঘদিন পর কাজ শুরু করলেও সঠিক নিয়মে কাজ করছে না ঠিকাদার। একাধিকবার সিডিউলের কপি চাওয়ার পরও আমাকে তা দেওয়া হয়নি। তিনি বলেন, আরসিসি গেইট নির্মাণের শর্ত থাকলেও ব্রিকস (ইট) দিয়ে গেইট নির্মাণ করা হচ্ছে। বিষয়টি উপজেলা প্রকৌশলীকে অবহিত করা হলেও কোন পদক্ষেপ নেওয়া হচ্ছে না। এভাবে চোখের সামনে পুকুর চুরি সহ্য করতে পারছি না। আবদুর রহমান নামের এক ব্যক্তি বলেন, প্রতিদিন এই পথে যাওয়ার সময় নিম্মমানের ইট ও বালু দিয়ে কাজ করতে দেখি। কাজের নামে সরকারি টাকা এভাবে লুটপাট করা দুঃখজনক ব্যাপার।
একটি সূত্র জানায়, এলজিইডির উপজেলা প্রকৌশলীকে ম্যানেজ করে এভাবে ঠিকাদার নির্মাণকাজে অনিয়ম করছেন।  অবশ্য ম্যানেজ প্রক্রিয়ার বিষয়টি অস্বীকার করে এলজিইডির উপজেলা প্রকৌশলী সুলতান হোসেন বলেন, নির্মাণকাজে অনিয়ম হলে আমরা দেখবো। এটা নিয়ে পত্রিকায় লেখালেখি করলে লাভ কি? এসব খবর প্রকাশ করলে পত্রিকার ভাবমূর্তি নষ্ট হবে।

 

 

এএস/এমআর

বাংলাদেশ সময়: ২০:১৯:০৪ ● ১২২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ