চরফ্যাশনে ৮শ’ মিটার জালসহ ১৫জেলে আটক!

প্রথম পাতা » ভোলা » চরফ্যাশনে ৮শ’ মিটার জালসহ ১৫জেলে আটক!
বৃহস্পতিবার ● ২৬ অক্টোবর ২০২৩


চরফ্যাশনে ৮শ’ মিটার জালসহ ১৫জেলে আটক!

চরফ্যাশন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার চরফ্যাশন উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের অপরাধে ৮শ’ মিটার জালসহ ১৫জন জেলেকে আটক করেছে দক্ষিণআইচা থানা পুলিশ। তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
বুধবার (২৫ অক্টোবর) রাত ১০ টার সময় উপজেলার দক্ষিণআইচা থানাধীন নজরুল নগর ইউনিয়নের বাবুরহাট লঞ্চঘাট সংলগ্ন তেতুলিয়া নদী থেকে তাদের আটক করা হয়।
এ তথ্য নিশ্চিত করে দক্ষিণ আইচা থানার এসআই হাসান সিকদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে থানার অফিসার ইনচার্জ (ওসি) সাঈদ আহমেদের নির্দেশ ক্রমে পুলিশের একদল চৌকস টিম নিয়ে বুধবার রাতে বাবুরহাট লঞ্চঘাট সংলগ্ন তেতুলিয়া নদীতে অভিযান চালিয়ে ৪টি ইঞ্জিন চালিত নৌকা, অনুমান ১০ কেজি পচনশীল ইলিশ মাছ ও ৮০০ মিটার জালসহ ১৫জন জেলেকে আটক করা হয়।
আটককৃত জেলেরা হলেন-মিরাজ, ইয়াছিন, শাহিন,  সোহেল,  ইউসুফ,  সবুজ,  বশির,  জাকির হোসেন, মো. জসিম, মো. রিয়াজ, মো. অরিফ, জহির, নয়ন, আখতার, মো. বিল্লাল। এদের মধ্যে ১৪ জন জেলে উপজেলার দুলারহাট থানাধীন আহাম্মদপুর ৮এবং ৯ নম্বর ওয়ার্ডের অন্য একজন জেলে একই উপজেলার শশীভূষণ থানার কলমি ৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

দক্ষিণ আইচা থানার অফিসার ইনচার্জ (ওসি)  মো. সাঈদ আহমেদ (পিপিএম) জানান, নদীতে ইলিশ ধরা অবস্থায় হাতে নাতে এসব জেলেদের আটক করা হয়। আটককৃত জেলেদের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা দায়ের করে তাদের আদালতে পাঠানো হয়েছে। এবং জব্দকৃত ৮০০ মিটার জাল, ও ৪ টি নৌকা থানা হেফাজতে রয়েছে। এছাড়া জব্দকৃত ইলিশ মাছগুলো পচনশীল হওয়ায় এতিমখানায় ও স্থানীয় লোকজনের মাঝে বিতরণ করা হয়।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৩৪:২৭ ● ১০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ