কলাপাড়ায় ক্ষতিপূরণের টাকা উত্তোলনে হয়রাণি বন্ধের দাবিতে মানববন্ধন

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় ক্ষতিপূরণের টাকা উত্তোলনে হয়রাণি বন্ধের দাবিতে মানববন্ধন
মঙ্গলবার ● ২৬ সেপ্টেম্বর ২০২৩


কলাপাড়ায় ক্ষতিপূরণের টাকা উত্তোলনে হয়রাণি বন্ধের দাবিতে মানববন্ধন

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

কলাপাড়ায় দালাল চক্রের মিথ্যা মামলা, অধিগ্রহনের টাকা তুলতে ঘুষ বানিজ্য বন্ধ ও ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের কর্মসংস্থানের দাবিতে মানববন্ধন ও সভা করেছে টিয়াখালী ইউনিয়নের শত শত নারী-পুরুষ ও স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা ১১টায় পায়রা বন্দরগামী মুজিব কিল্লা সংলগ্ন বাজারের ক্ষতিগ্রস্ত সড়কে এ মানববন্ধন ও সভা অনুষ্ঠিত হয়।
পায়রা বন্দরের জমি অধিগ্রহনের প্রায় এক দশক পেরিয়ে গেলেও এখনও মিথ্যা মামলা ও পটুয়াখালী এলএ শাখার কর্মকর্তাদের ঘুষ বাণিজ্যের কারনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর কোটি কোটি টাকা আটকে রয়েছে। এ কারনে সহায় সম্বল হারিয়ে অধিগ্রহনে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা কর্মহীন মানবেতর জীবনযাপন করছে। উন্নয়ন প্রকল্পের যানবাহনে গ্রামীণ সড়কগুলোতে এখন হেঁটেও চলাচল করা যায় না। এ কারনে এখানকার তিনটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী উপস্থিতি কমে গেছে। তাই এ যন্ত্রনা থেকে মুক্তি পেতে সড়কে জমায়েত হয়ে প্রতিবাদে নামে গ্রামবাসী। তারা তাদেও এসব ভোগান্তি লাঘবে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
ঘন্টাব্যাপী মানববন্ধন পরবর্তী সভায় বক্তব্য রাখেন মোঃ কবির তালুকদার, এ্যাড. মামুন হাওলাদার, ইউপি সদস্য সালমা বেগম, প্রধান শিক্ষক জসিম মোল্লা, গ্রামবাসী নজরুল ইসলাম, সোহাগ তালুকদার, বশির হাওলাদার, হাসান হাওলাদার, নাসির মুন্সি, আবুল হাসান মোল্লা প্রমুখ। বক্তারা তাদের হয়রাণি বন্ধে জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ১৯:১৫:৩৯ ● ১৩১ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ