চরফ্যাশনে ভিজিডি‘র চালে খুশি সুবিধাভোগী পরিবার

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » চরফ্যাশনে ভিজিডি‘র চালে খুশি সুবিধাভোগী পরিবার
শনিবার ● ২ সেপ্টেম্বর ২০২৩


চরফ্যাশনে ভিজিডি‘র চালে খুশি সুবিধাভোগী পরিবার

চরফ্যাশন(ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার চরফ্যাশন উপজেলার হতদরিদ্রদের মাঝে প্রধানমন্ত্রীর ঘোষিত খাদ্যবান্ধব কর্মসূচির(চাল) পেয়ে খুশি তৃর্ণমূলের হতদরিদ্র পরিবারগুলো। চর মাদ্রাজের বেঁড়িবাধের রোকশানা বেগম বলেন, আই(আমি)আংগো প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া ৩০কেজি করে চাইল পেয়ে তাঁর জন্য দোয়া করি। আল্লাহ যেন তাকে হয়াত বাড়িয়ে দিয়ে ক্ষমতা রাখে। এমন উক্তি চাউল পাওয়া সকল পরিবারগুলোর।
প্রধানমন্ত্রীর দেয়া এসব চাল নিয়ে নয় ছয়, চরফ্যাশনের ডিলারদের অনিয়ম তুলে ধরে বেশ কিছু পত্র-পত্রিকা সংবাদ প্রকাশ হলে পরবর্তী তদন্তপূর্বক উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)চরফ্যাশন কি ব্যবস্থা নিয়েছেন এই প্রসঙ্গে এপ্রতিনিধি জানতে গেলে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) নওরীন হক বলেন, চরফ্যাশন উপজেলাস্থ জিন্নাগড় ইউনিয়নের ডিলার মোঃ জাহিদুল ইসলাম, আ ফ ম আরিফ ও মোঃ রুবেল এর বিরুদ্ধে চাল বিতরণের সময় ওজনে কম দেয়ার ও টাকা বেশি নেয়ার অভিযোগ অবগত হওয়া মাত্রই ঘটনাস্থলে গিয়ে তাদেরকে সতর্কীকরণপূর্বক সহকারী কমিশনার (ভূমি), চরফ্যাশন ও সংশ্লিষ্ট ইউনিয়নের ট্যাগ অফিসারের উপস্থিতিতে চাল বিতরণের নির্দেশ প্রদান করি। পরবর্তী বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন দেয়ার জন্য ৩ সদস্য বিশিষ্টি একটি কমিটি গঠন করি। উক্ত কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করি
এছাড়াও সংবাদে মুজিবনগর ইউনিয়নে ডিলার জনাব মোঃ রুবেল-কে বাদ দিয়ে চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ তদারক কর্মকর্তার অনুপস্থিতিতে নিজেই চাল বিতরণ করেছেন মর্মে উল্লিখিত অভিযোগটির বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার জানিয়েছেন পত্রিকায় প্রকাশিত সংবাদটি অযৌক্তিক। কেননা ডিলার মোঃ রুবেল বিগত ১৫ জুন ২০২৩ তারিখ ডিলারশীপ হতে স্বেচ্ছায় অব্যাহতি চেয়ে আবেদন করেছিলেন। মুজিবনগর ইউনিয়নে একজন মাত্র ডিলার হওয়ায় এবং তিনি অব্যাহতি নেয়ায় খাদ্য বান্ধব নীতিমালা-২০১৭ অনুযায়ী পার্শ্ববর্তী নুরাবাদ ইউনিয়নের ডিলার জনাব মোঃ মনির হোসেন এর মাধ্যমে চাল উত্তোলন ও বিতরণ করা হচ্ছে।
তিনি আরও জানান, ১৬ আগষ্ট ২০২৩ তারিখে চরফ্যাশন উপজেলার সকল (৫১ জন) খাদ্যবান্ধব ডিলারদের নিয়ে একটি বিশেষ সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় কার্ডধারীদের নির্ধারিত অর্থের বিনিময়ে (৪৫০/-) এবং নির্দিষ্ট পরিমান (৩০ কেজি) চাল নির্ধারিত সময়ের মধ্যে বিতরণের সিদ্ধান্ত গৃহীত হয় এবং ট্যাগ অফিসারদের বিতরণের নির্ধারিত দিনে উপস্থিত থাকার জন্য প্রয়োজনীয় দিক নির্দেশনা  প্রদান করা হয়।
উক্ত সংবাদ প্রকাশের পূর্বেই চরফ্যাশন উপজেলাস্থ রসুলপুর ইউনিয়নের ডিলার আব্দুল্লাহ আল মাসুম এর বিরুদ্ধে প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে উক্ত ডিলার আব্দুল্লাহ আল মাসুম-কে ডিলারশীপ হতে অব্যাহতি প্রদান করা হয়েছে।
ইউএনও আরো জানান, খাদ্যবান্ধব কর্মসূচি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি অনন্য উদ্যোগ। জনবান্ধব এ কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে কোন অনিয়ম কোন ভাবেই কাম্য নয়। বিষয়টির গুরুত্ব অনুধাবন করে চাল বিতরণের জন্য নির্ধারিত দিনে সংশ্লিষ্ট ট্যাগ অফিসারের উপস্থিতি নিশ্চিত করে সংশ্লিষ্ট ডিলার ও ইউপি চেয়ারম্যানদেরকে সমন্বয়পূর্বক মাননীয় প্রধানমন্ত্রীর এ মহতি উদ্যোগকে বাস্তবায়নের জন্য সকলের প্রতি অনুরোধ জানান।

এএইচ/এমআর

বাংলাদেশ সময়: ২১:০৫:২০ ● ১৩৮ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ