পবিপ্রবি’র একাডেমিক ভবনে তালা, পরীক্ষা বিঘ্নিত

প্রথম পাতা » পটুয়াখালী » পবিপ্রবি’র একাডেমিক ভবনে তালা, পরীক্ষা বিঘ্নিত
রবিবার ● ২৭ আগস্ট ২০২৩


পবিপ্রবি’র একাডেমিক ভবনে তালা; পরীক্ষা বিঘ্নিত

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) একাডেমিক ভবনের প্রধান ফটকে আকস্মিক তালাবদ্ধের ঘটনা ঘটেছে।  এতে ভোগান্তিতে পড়ে পরীক্ষার্থীরা।
গতকাল রোববার (২৭ আগস্ট) দুপুর ১টা ৪০ মিনিটে পবিপ্রবির একাডেমিক ভবনের কৃষি অনুষদ, ফিশারিজ ও ব্যবসায় প্রশাসন অনুষদ ভবনের প্রধান ফটকে আকস্মিক তালা দেয়ার ঘটনা ঘটে। ৫কর্মদিবসের মধ্যে ১৩দফা দাবি বাস্তবায়নে কতৃপক্ষের দেয়া আশ্বাসের ১৭তম দিন পেরিয়ে গেলেও দাবি সমুহের একটিও পূরণ না হওয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ৩টি অনুষদ গেট তালাবদ্ধ করে দেয়। এতে ওই ৩টি হলের পরীক্ষার্থীরা যথাসময়ে হলে প্রবেশ বাঁধাগ্রস্ত হয়। খবর পেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন অবশ্য ছুটে এসে তালা ভেঙে পরীক্ষার্থীদের হলে পাঠায় এবং নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও প্রক্টর প্রফেসর ড. সন্তোষ কুমার বসু বলেন, একাডেমিক ভবনে তালা দেওয়ার কথা শুনে আমি তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে যায় এবং কর্মচারীদের দ্বারা তালা কেটে দেয়। তবে যারা এই ঘটনার সাথে জড়িত তাদের বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে শাস্তির আওতায় আনা হবে।
ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, আমি বিষয়টি অবগত হয়েছি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলোচনা করে যারা পরীক্ষা কার্যক্রমে বাধা প্রদান করে তাদের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
উল্লেখ্য,গত ৬ আগস্ট ১৩ দফা দাবিতে ভাইস চ্যান্সেলরের কাছে একটি স্মারকলিপি জমা দেয় সাধারণ শিক্ষার্থীরা। ওই সময় স্মারকলিপির দফাগুলো বিবেচনা পূর্বক ৫ কার্যদিবসের মধ্যে সিদ্ধান্ত জানানোর আশ্বাস দেয় প্রশাসন। কিন্তু গত ১৭ দিন অতিবাহিত হলেও কোনো সিদ্ধান্ত না দেয়ার প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষাভে ফেটে পড়ে।


এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৭:৪০ ● ১০৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ