কলাপাড়ায় ২৫বছর পরে মা ও পরিবারকে খুঁজে পেল শাহানারা!

প্রথম পাতা » পটুয়াখালী » কলাপাড়ায় ২৫বছর পরে মা ও পরিবারকে খুঁজে পেল শাহানারা!
শুক্রবার ● ২৫ আগস্ট ২০২৩


কলাপাড়ায় হারানোর ২৫বছর পর পরিবারকে খুঁজে পেল শাহানারা!

কলাপাড়া (পটুয়াখালী) সাগরকন্যা অফিস॥

২৫ বছর আগে হারিয়ে যাওয়া শাহানারা খুঁজে পেল তার মা শিরিন বেগমসহ পরিবারকে। বৃহস্পতিবার মা’সহ দুই ভাইকে কাছে পেয়ে সকলের চোখে আনন্দের অশ্রুঝরে। যেন প্রাণের স্পন্দন ফিরে পেয়েছে সবাই। পটুয়াখালীর কলাপাড়ায় ধুলাসার এলাকার শাহানারার এমন অপ্রত্যাশিত প্রাপ্তিতে এলাকার মানুষও আবেগপ্রবণ হয়ে পড়েন।
পারিবারিক সূত্রে জানা গেছে, তখন শাহানার বয়স ছয় বছর। কলাপাড়া থেকে হারিয়ে যায়। তার মা শিরিনা বেগমসহ পরিবারের সদস্যরা বহু খোঁজেন। কিন্তু পায়নি। প্রায় এক মাস আগে শাহানারা মৎস্য বিভাগের একটি প্রশিক্ষণে কলাপাড়ায় যায়। তখন ঝিনুক থেকে মুক্তা চাষের একটি পুকুর পরিদর্শনে ধুলাসারে যান। গ্রামটি তার চেনা মনে হচ্ছিল। স্মৃতি হাঁতড়ায়। পরিচয় হয় ওই মুক্তাচাষী সদস্য সুজন হাওলাদারের সঙ্গে। এরপওে সুজন হাওলাদার খোঁজ-খবর নিয়ে ইউনিয়ন পরিষদের মাধ্যমে মা’সহ পরিবকারকে ফিরে পায়। শাহানারা ধুলাসারের মৃত আলী হোসেনের মেয়ে।
শাহানারা বর্তমানে বরিশালের বাবুগঞ্জ উপজেলার মানিককাঠি গ্রামে বসবাস করছেন। তার স্বামীর নাম আব্দুল খালেক। তাঁদের রয়েছে ১৩ বছরের এক মেয়ে ও পাঁচ বছরের এক ছেলে।
শাহানারা জানান, কীভাবে বরিশালে তখন গিয়েছিলেন তা মনে নেই। তবে সেখানে এক মহিলা তাকে পেয়ে একটি এতিমখানায় দিয়ে আসেন। সেখানেই বড় হয়েছেন। ওখানকার তার দেয়া নাম ইয়াসমিন। প্রায় ১৬বছর আগে জেলা প্রশাসক তাকে বিয়ে দেন।
মা শিরিনা বেগম জানান, হারিয়ে যাওয়া মেয়েকে হেন কোন জায়গা নেই যেখানে খুঁজেননি। দিন-রাত কান্না করতেন।  আল্লাহ এখন ফিরিয়ে দিয়েছেন। যারা সহায়তা করেছেন এ জন্য সকলকে ধন্যবাদ জানান।
ধুলাসার ইউনিয়নের চেয়ারম্যান হাফেজ আব্দুর রহিম জানান, গতকাল তার কাছে আসার পরে খোঁজ-খবর নেই। তাঁদের উভয়ের কথাবার্তা শুনে নিশ্চিত হয়ে পরিবারের কাছে ফিরিয়ে দেই।

এমইউএম/এমআর

বাংলাদেশ সময়: ২০:৩২:৩৮ ● ৫০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ