আমতলীতে সরকারী ঘাটলার খাস জমিতে ঘর নির্মাণ!

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে সরকারী ঘাটলার খাস জমিতে ঘর নির্মাণ!
বৃহস্পতিবার ● ১৭ আগস্ট ২০২৩


আমতলীতে সরকারী ঘাটলার খাস জমিতে ঘর নির্মাণ!

আমতলী (বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

রাতের আধারে সরকারী ঘাটলা দখল নুরুল ইসলাম চৌকিদার খাস জমিতে ঘর নির্মাণ করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আঠারোগাছিয়া ইউপি নারী সদস্য হাসনাহেনার সহযোগীতায় নুরুল ইসলাম এ ঘর তুলেছেন বলে অভিযোগ স্থানীয়দের। প্রশাসন দ্রুত পদক্ষেপ না নিলে গাজীপুর বন্দরের অন্তত তিন এক খাস জমি বে-দখল হয়ে যাবে বলে জানান স্থানীয়রা। ঘটনা ঘটেছে আমতলী উপজেলার গাজীপুর বন্দরে।
জানাগেছে, আমতলী উপজেলার গাজীপুর বন্দর সংলগ্ন গাজীপুর নদীতে ৩০ বছর পুর্বে সরকারী অর্থায়নে ঘাটলা নির্মাণ করা হয়। ওই ঘাটলা দিয়ে বন্দরে আসা ব্যবসায়ীরা মালামাল উঠানামা করছে। গত ৫ আগষ্ট রাতে ওই ঘাটলা দখল করে স্থানীয় নুরুল ইসলাম চৌকিদার রাতের আধারে ঘর নির্মাণ করেছে। স্থানীয়দের অভিযোগ আঠারোগাছিয়া ইউনিয়ন পরিষদ নারী সদস্য হাসনাহেনা নুরুল ইসলামকে ঘর নির্মাণে সহযোগীতা করেছে। এতে ওই ঘাটলা দিয়ে ব্যবসায়ীদের মালামালা ওঠানামায় সমস্যা হচ্ছে। দ্রুত ওই ঘর উচ্ছেদ করে ঘাটলা দখল মুক্ত করার দাবী জানিয়েছে বন্দরের ব্যবসায়ীরা।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী বলেন,দীর্ঘদিনের পুরাতন ঘাটলা দখল করে নুরুল ইসলাম চৌকিদার ঘর নির্মাণ করেছেন। এতে ঘাটলা দিয়ে নৌকার মালামাল ওঠানামা করাতে সমস্যা হচ্ছে। দ্রুত এ ঘর উচ্ছেদ করে ঘাটলা দখল মুক্ত করার দাবী জানান তারা।
গাজীপুর বন্দরের ব্যবসায়ী হুমায়ুন ঢালী ও রাজিব আকন বলেন, সরকারী ঘাটলা দখল করে খাস জমিতে নুরুল ইসলাম চৌকিদার রাতের আধারে ঘর নির্মাণ করেছে। এটা গাজীপুর বন্দরের জন্য মারাত্মক হুমকি। দ্রুত ওই ঘর উচ্ছেদ করে ঘাটলা মুক্ত করে দেয়ার দাবী জানান তারা।
নুরুল ইসলাম চৌকিদার খাস জমিতে ঘর তোলার কথা স্বীকার করে বলেন, আমি ঘটনা দখল করে ঘর নির্মাণ করিনি। আমার ঘরের পাশে ঘাটলা রয়েছে। আঠারোগাছিয়া ইউনিয়ন পরিষদের নারী সদস্য হাসনাহেনা বলেন, নুরুল হক চৌকিদার খাস জমিতে ঘর তুলেছেন তা আমি দেখেছি। কিন্তু আমি কোন সহযোগীতা করিনি।
আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আব্দুল্লাহ আবু জাহের বলেন, বিষয়টি আমার জানা নেই। দ্রুত খোজখবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২২:০৭:৫২ ● ১০৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ