গৌরনদীতে শোকের চাদরে মোড়ানো ভবন, শহীদ গ্যালারী নির্মাণ

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে শোকের চাদরে মোড়ানো ভবন, শহীদ গ্যালারী নির্মাণ
বুধবার ● ১৬ আগস্ট ২০২৩


গৌরনদীদে শোকের চাদরে মোড়ানো ভবন, শহীদ গ্যালারী নির্মাণ

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

১৯৭৫ সালের ১৫আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে ঘাতকের নির্মম বুলেটে শাহাদাৎবরণ করেছিলেন বরিশালের তৎকালীণ গৌরনদী বর্তমান আগৈলঝাড়া উপজেলার কৃতিসন্তান বঙ্গবন্ধুর বোন জামাতা আব্দুর রব সেরনিয়াবাত ও তার পরিবারের ছয় জন সদস্য।
১৫ আগস্ট ভয়াল কালরাতে শহীদদের স্মরণে প্রতিবছরের ন্যায় এবার ও মাসব্যাপী শোকের মাস পালনের ব্যতিক্রমধর্মী আয়োজন করেছেন বরিশালের গৌরনদী উপজেলা আওয়ামীলীগের যুগ্নসাধারণ সম্পাদক ও মাহিলাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু। ইতোমধ্যে মাহিলাড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনকে শোকের চাদরে মুড়িয়ে দেয়ার পাশাপাশি শহীদ গ্যালারী ও শোকের তোরণ নির্মাণ করা হয়েছে। ভবনের চারপাশে শহিদদের ছবি সম্বলিত ব্যানার-ফেস্টুন সাটানো হয়েছে।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলু বলেন, ১৫ আগষ্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে ঘাতকের নির্মম বুলেটে শাহাদাৎ বরণ করেছেন দক্ষিণাঞ্চলের রাজনৈতিক অভিভাবক মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ-এমপি’র পিতা তৎকালীণ মন্ত্রী আব্দুর রব সেরনিয়াবাতসহ
তার পরিবারের ছয় সদস্য। তাই ১৫ আগষ্টের নৃশংস ও ভয়ঙ্কর নির্মমতার ইতিহাস এ অঞ্চলের তরুন প্রজন্মেও মাঝে তুলে ধরার লক্ষ্যে শহিদ গ্যালারী নির্মাণসহ পুরো ইউনিয়ন পরিষদকে শোকের চাদরে মুড়িয়ে দেয়া হয়েছে।

এএসআর/এমআর

বাংলাদেশ সময়: ২০:৪৩:১৬ ● ৯৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ