পবিপ্রবিতে শিক্ষক অবরুদ্ধের প্রতিবাদে মানববন্ধন

প্রথম পাতা » পটুয়াখালী » পবিপ্রবিতে শিক্ষক অবরুদ্ধের প্রতিবাদে মানববন্ধন
বুধবার ● ১৬ আগস্ট ২০২৩


পবিপ্রবিতে শিক্ষক অবরুদ্ধের প্রতিবাদে মানববন্ধন

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে কতিপয় শিক্ষার্থী কর্তৃক এক শিক্ষককে তার অফিসে তালা দিয়ে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মানবন্ধন করেছে সাধারণ শিক্ষকদের সংগঠন পবিপ্রবি শিক্ষক সমিতি। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২টায় একাডেমিক ভবনের সামনে শিক্ষক সমিতির ব্যানারে প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধ করে সাধারণ শিক্ষকরা। শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. জেহাদ পারভেজের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, প্রফেসর একেএম ফজলুল হক, প্রফেসর হেমায়েত জাহান, আসাদুজ্জামান মুন্না, প্রফেসর মো: দেলোয়ার হোসেন প্রমুখ। বক্তারা শিক্ষক অবরুদ্ধের এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা প্রকাশ করে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।
উল্লেখ্য, গত ১৪আগষ্ট পবিপ্রবি‘র বিএনপিপন্থী শিক্ষক সংগঠন ইউট্যাবের সাধারণ সম্পাদক ও কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক এসএম হেমায়েত জাহানকে তার নিজ অফিসে তালা মেরে অবরুদ্ধ করে রাখে কতিপয় শিক্ষার্থী। খবর বিভাগীয় চেয়ারম্যান ও কর্মচারীরা এসে তালা ভেঙ্গে তাকে মুক্ত করেন। ছাত্রলীগের কতিপয় উচ্ছৃঙ্খলকর্মী পরীক্ষার হলে অনৈতিক সুযোগ না দেয়ায় ঘটনাটি ঘটিয়েছে বলে দাবি করেন অবরুদ্ধ হওয়া শিক্ষক অধ্যাপক হেমায়েত জাহান।
ঘটনাটি নিন্দনীয় জানিয়ে ক্যাম্পাস ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগর বলেন, যতটুকু শুনেছি তাতে ওই ঘটনায় ছাত্রলীগের কেউ জড়িত নয়। কারো জড়িত থাকার প্রমান পেলে অবশ্যই তার বিরুদ্ধে সাংগঠনিক পদক্ষেপ নেয়া হবে।

এমআর

বাংলাদেশ সময়: ২০:৩৮:১৫ ● ১২৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ