বামনায় কাবিখা কাবিটা টিআর ও জিআর প্রকল্পে হরিলুট!

প্রথম পাতা » বরগুনা » বামনায় কাবিখা কাবিটা টিআর ও জিআর প্রকল্পে হরিলুট!
মঙ্গলবার ● ৪ জুলাই ২০২৩


বামনায় কাবিখা কাবিটা টিআর ও জিআর প্রকল্পে হরিলুট!

বামনা(বরগুনা) সাগরকন্যা প্রতিনিধি॥

বামনা উপজেলায় ২০২২-২৩অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার(কাবিখা) কর্মসূচীর আওতায় ৩টি প্রকল্পের অনুকূলে ৩০০মে.টন চাল এবং গ্রামীণ অবকাঠামো রক্ষাণাবেক্ষণ(টি,আর) প্রকল্পের আওতায় ৪০টি প্রকল্পের অনুকূলে ৯০লক্ষ টাকা ও ৭টি প্রকল্পের অনুকুলে ১৪লক্ষ টাকা প্রকল্প বাস্তবায়ন না করেই উপজেলা নির্বাহী অফিসার অন্তরা হালদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ তরিকুল ইসলাম ও তার অফিসের অফিস সহাকারী মোঃ মাহফুজুর রহমান সমুদয় অর্থ আত্মসাধ করেছেন বলে উপজেলার সকল স্তরের জনপ্রতিনিধিরা অভিযোগ করেছেন।
মঙ্গলবার (৪ জুলাই) বামনা প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে লিখিত ভাবে সকল জনপ্রতিনিধির পক্ষে অভিযোগের কথা সাংবাদিকদের মাঝে উপস্থাপন করেন বামনা সদর ইউপি চেয়ারম্যান এড.চৌধুরী কামরুজ্জামান সগীর। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আলতাফ হোসেন হাওলাদার, মহিলা ভাইস চেয়ারম্যান রুমী খানম, বুকাবুনিয়া ইউপি চেয়ারম্যান মোঃ সাইদুর রহমান সবুজ, রামনা ইউপি চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম জোমাদ্দার, ডৌয়াতলা ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজানসহ চার ইউপির সদস্য ও সদস্যাবৃন্দ। এ দিকে নামে বেনামে গঠিত প্রজেক্ট কমিটির সভাপতি/সেক্্েরটারী জানান এ ব্যাপারে আমরা কিছু জানিনা।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ তরিকুল ইসলামকে একাদিকবার তার মুঠো ফোনে ফোন দিলেও তিনি তার ফোন রিসিভ করেন নি।
উপজেলা নির্বাহী অফিসার অন্তরা হালদার জানান জুন মাসের শেষের দিকে ৩০০টন চাল বরাদ্দ আসলে চাল বিক্রি করে বামনা কৃষি ব্যাংক শাখায় আমার এবং পিআইও’এর যৌথ একাউন্টে টাকা জমা করা হয়েছে।
বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন বলেন মাননীয় প্রধানমন্ত্রীর গ্রামীণ অব কাঠামো উন্নয়নের বরাদ্দকৃত চাল ও টাকা লুট পাট করার কোন সুযোগ নাই। আমি সংশ্লিষ্ঠ বিভাগকে লুটপাটকারীদের বিরুদ্ধে আপনাদের সাংবাদিকদের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য এবং অতি দ্রুত ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয়ের মন্ত্রী মহোদয়কে জোর অনুরোধ করবো।

এইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২৩:৫৫:৪৬ ● ৯২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ