আমতলীতে খানাখন্দের সেই সড়কের নির্মাণ কাজ শুরু

প্রথম পাতা » বরগুনা » আমতলীতে খানাখন্দের সেই সড়কের নির্মাণ কাজ শুরু
মঙ্গলবার ● ৪ জুলাই ২০২৩


আমতলীতে খানাখন্দের সেই সড়কের নির্মাণ কাজ শুরু

আমতলী (বরগুনা) সাগরকন্যা সাগরকন্যা প্রতিনিধি॥

অবশেষে আমতলীর সেই গুলিশাখালী ইউনিয়নের খেকুয়ানী ও মহিষকাটা খানাখন্দ সড়কের পুনরায় নির্মাণ কাজ শুরু করেছেন ঠিকাদার। নির্মাণকাজ শুরু করায় এলাকাবসাীর মধ্যে স্বস্থি ফিরে এসেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এলাকাবাসীর দাবী এবার যেন সড়ক নির্মাণে কোন অনিয়ম না হয়।
জানাগেছে, উপজেলা প্রকেীশলী অধিদপ্তর গুলিশাখালী ইউনিয়নের ডাক্তার বাড়ী স্ট্যান্ড থেকে গোছখালী বাজার পর্যন্ত ২.৮ কিলোমিটার ও মহিষকাটা হতে গোছখালী বাজার পর্যন্ত ৩ কিলোমিটার সড়ক নির্মাণের দরপত্র আহবান করে। ২ কোটি ৩২ লক্ষ টাকায় ৫.৮ কিলোমিটার সড়কের কাজ পায় হলদিয়া ইউনিয়ন  পরিষদ সাবেক চেয়ারম্যান ঠিকাদার শহীদুল ইসলাম মৃধা।   ঠিকাদার শহীদুল ইসলাম ডাক্তার বাড়ী থেকে গোজখালী অফিস পর্যন্ত ২.৮  কিলোমিটারের কাজ গত ২৩ জুন শেষ করেন। কাজের মান ছিল অত্যান্ত নি¤œমানের বলে অভিযোগ এলাকাবাসীর। কাজ শেষ হওয়ার দুই দিনের মাথায় গত ২৬ জুন (গত সোমবার) সড়কের বিভিন্ন স্থান থেকে ইটের খোয়া ও বিটুমিন উঠে সড়কের মাটি বের হয়ে খানাখন্দে পরিনত হয়েছে। ওই খানাখন্দ সড়কে ধানের চারা রোপন করে ঠিকাদার ও উপজেলা প্রকৌশলীর অনিয়মের প্রতিবাদ করেছেন এলাকাবাসী। অপর দিকে মহিষকাটা থেকে গোজখালী বাজার পর্যন্ত ৩  কিলোমিটারের কাজ একই ঠিকাদার গত ১৫ জুন শেষ করেছে। কিন্তু সড়ক নির্মাণের ১০ দিনের মাথায় ওই সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দ হয়। খবর পেয়ে গত শুক্রবার বরগুনা জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী সুপ্রিয় মুখার্জি ও উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন সড়ক পরিদর্শন করে ঠিকাদার শহীদুল ইসলাম মৃধাকে পুনরায় সড়ক নির্মাণের নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার ওই খানাখন্দ সড়কের নির্মাণ কাজ ঠিকাদার শহীদুল ইসলাম মৃধা শুরু করেছেন।
বাইনবুনিয়া গ্রামের বাসিন্দা ইব্রাহিম খলিল বলেন, নির্মাণের দুই দিনের মাথায়ই সড়কের ইটের খোয়া, পাথর ও বিটুমিন উঠে খানাখন্দে ভরে যায়। মঙ্গলবার ওই সড়কের নির্মাণ কাজ শুরু করেছেন ঠিকাদার শহীদুল ইসলা মৃধা। তিনি আরো বলেন, এইবার যে ঠিকাদার সড়কের কাজ সঠিকমত করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে সেই দাবী করছি ।
বরগুনা নির্বাহী প্রকৌশলী সুপ্রিয় মুখার্জি বলেন, মঙ্গলবার ঠিকাদার পুনরায় সড়কের নির্মাণ কাজ শুরু করেছেন। কাজ তদারকিতে আমার লোক রয়েছে। যাতে আবারো কোন অনিয়ম করতে না পারে সেই দিকে লক্ষ রাখছি।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ২৩:২৮:৩২ ● ৫৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ