কাশিয়ানীতে খালের জায়গা দখল ভবন নির্মাণ!

প্রথম পাতা » ব্রেকিং নিউজ » কাশিয়ানীতে খালের জায়গা দখল ভবন নির্মাণ!
শুক্রবার ● ৩০ জুন ২০২৩


কাশিয়ানীতে খালের জায়গা দখল ভবন নির্মাণ!

গোপালগঞ্জ সাগরকন্যা প্রতিনিধি॥

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাহুথর বাজারে সরকারি খাল দখল করে চলছে ভবন নির্মাণ।  প্রশাসন নিরব থাকায় অপরিকল্পিতভাবে এই ভবন নির্মাণ হচ্ছে বলে জানাই এলাকাবাসী । ওই বাজারের খালের পাড়ে একাধিক ভবন নির্মাণ করে নির্বিঘ্নে ব্যবসা করে যাচ্ছে ওখানের অসাধু ব্যবসায়ীরা।
এলাকাবাসীর সূত্রে ও সারেজমিনে গিয়ে দেখা যায়,  রাহুথর বাজারের রাহুথর উদয়নপিঠ  স্কুল এন্ড কলেজের সামনে গোলক মন্ডল ও তার ভাই গৌতম মন্ডল খালের প্রায় অর্ধেক জায়গা দখল করে পরিকল্পিতভাবে ভবন নির্মাণ কাজ করছে।  গোলক মন্ডল ও গৌতম মন্ডল মুকসুদপুর উপজেলার মহাঢালী গ্রামের বিরেন মন্ডলের ছেলে। সরকারি বিধি নিষেধ তোয়াক্কা না করে অপরিকল্পিতভাবে এভাবে ভবনির্বাণ করছে গোলক মন্ডলসহ ওই বাজারের অসাধু ব্যবসায়ীরা।  ওই বাজারের একটি সিন্ডিকেট রয়েছে যাদের মদদে ওই বাজারে এভাবে ভবন নির্মাণ হচ্ছে বলে জানায় এলাকাবাসী।
ভবন নির্মাণকারী গৌতম মন্ডল ও গোলক মন্ডল বলেন, আমরা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  স্যারের কাছে ডিসিআর করার জন্য আবেদন করেছি ৩ মাস আগে। আমাদের ইউনিয়ন ভুমি কর্মকর্তা (তফিলদার) সাহেব আমাদেরকে ৩ মাস ধরে ঘুরাচ্ছে। তবে সকলেই আমাদেরকে মৌখিকভাবে অনুমোদন দেওয়ায় আমরা এই ভবন নির্মাণ করছি।
রাহুথর ইউনিয়ন ভুমি কর্মকর্তা সমীর কুমার চাঁদ বলেন, গোলক মন্ডল  ও গৌতম মন্ডল তার পরিবার নিয়ে নিয়ে নিজেকে গরিব অসহায় বলে উপজেলা ভুমি কর্মকর্তা (এসিল্যান্ড) স্যারের কাছে গেলে স্যার সহানুভূতি দেখিয়ে তাকে ঘর তোলার মৌখিক অনুমতি দেয়।  কিন্তু তিনি যেভাবে ভবন নির্মাণ কাজ শুরু করছেন সেটা এসিল্যান্ড স্যারের অনুমতির বাইরে গিয়ে করেছেন। ভবনের উপরে সাদ করতে চেয়েছিলেন পরে আমি গিয়ে ছাদ করা বন্ধ করছি।
তিনি আরো বলেন,  রাহুথর বাজারের অবৈধ ভবন নির্মাণকারীদের  একটি তালিকা করা হয়েছে।  সেই তালিকা এসিল্যান্ড স্যার ও ইউএনও স্যারের কাছে দেওয়ার পরে উচ্ছেদের একটি বড় ধরনের অভিযান করা হবে।


এইচবি/এমআর

বাংলাদেশ সময়: ০:১৪:০২ ● ৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ