তজুমদ্দিনে সহিংসতা ঘটনায় মিথ্যাচারে আ‘লীগের প্রতিবাদ

প্রথম পাতা » ভোলা » তজুমদ্দিনে সহিংসতা ঘটনায় মিথ্যাচারে আ‘লীগের প্রতিবাদ
মঙ্গলবার ● ২৭ জুন ২০২৩


তজুমদ্দিনে সহিংসতা ঘটনায় মিথ্যাচারে আ‘লীগের প্রতিবাদ

তজুমদ্দিন (ভোলা) সাগরকন্যা প্রতিনিধি॥

ভোলার তজুমদ্দিন উপজেলার চাচড়া ইউনিয়নে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনায় আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী বিবিএস ক্যাবল চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু নোমান এবং আওয়ামীলীগ থেকে বহিকৃত সাবেক চেয়ারম্যানের মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন তজুমদ্দিন উপজেলা আওয়ামিলীগ।
মঙ্গলবার বিকেলে তজুমদ্দিন প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে  উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান  বলেন, শনিবার লালমোহন উপজেলার হরিগঞ্জ বাজারে আওয়ামী লীগ অফিস ভাঙচুরকারী বহিরাগত লোকজন চাচড়া ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা রিয়াদ হোসেন হান্নানের বাসায় অবস্থান কালে দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয়।

রবিবার বেলা সাড়ে এগারোটা চাচড়া ৬ নং ওয়ার্ড সদস্য ফিরোজ উদ্দিন চেয়ারম্যানের বাড়ির সড়ক দিয়ে যাওয়ার সময় নির্বাচন কালীন বিরোধকে কেন্দ্র করে তার উপর কয়েকজন মিলে হামলা করলে এ সময় সাথে থাকা নাজিমউদ্দিন গুলিবিদ্ধ হয়। বেলা পৌনে ২টার দিকে ৮নং ওয়ার্ড সদস্য সিদ্দিক মিস্ত্রি ও আব্বাস মোল্লা ওই পথে বাড়ি যাওয়ার সময় হামলার শিকার হন। এসময় অবরুদ্ধ করে আব্বাস মোল্লাকে চোখ বেঁধে নির্যাতন করা হয়, পরে পুলিশ তাকে উদ্ধার করে। একই দিন বেলা আড়াইটায় ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মনির মিয়ার মেয়ে কলেজ ছাত্রী মোহনা আক্তার রিক্সা যোগে বাসায় যাওয়ার পথে হান্নান চেয়ারম্যানের সমর্থকদের দ্বারা শ্লীলতাহানির শিকার হয়।

এসব ঘটনা পুরো চাচড়া ইউনিয়নে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় বিভিন্ন দোকান ও বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। নিজেদের আত্মরক্ষার জন্য হান্নান সমর্থকরা রাস্তায় গাছ ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এক পর্যায়ে হান্নান চেয়ারম্যানের ভাইয়ের ছেলে কৌশিক গুলি ছুড়লে নাজিমুদ্দিন গুলিবিদ্ধ হয়। আহত হয় বেশ কয়েকজন। এসব ঘটনায় ফিরোজ উদ্দিন ও সিদ্দিক মিস্ত্রি বাদী হয়ে তজুমদ্দিন থানায় পৃথক দুটি মামলা করেন।

কিন্তু এই ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহের উদ্দেশ্যে ভোলা-৩ থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বিবিএস ক্যাবল চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবু নোমান এবং আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেতা ও সাবেক চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নান উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক অপপ্রচারে লিপ্ত হয়েছেন। তারা ভোলা-৩  আসনের সাংসদ আলহাজ্ব নুরুন্নবী  চৌধুরী শাওন, তজুমদ্দিন উপজেলা আওয়ামীলীগসহ কয়েকটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে নিয়ে মিথ্যাচার করছেন।

আমরা এসব মিথ্যাচার অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি ঘটনার সাথে জড়িত অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।


আরএস/এমআর

বাংলাদেশ সময়: ২৩:২৯:৪৫ ● ৮৯ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ