কাউখালীতে নারীর ফ্রী ভায়া ও সিবিই ক্যাম্প

প্রথম পাতা » পিরোজপুর » কাউখালীতে নারীর ফ্রী ভায়া ও সিবিই ক্যাম্প
মঙ্গলবার ● ১৪ মার্চ ২০২৩


কাউখালীতে নারীর ফ্রী ভায়া ও সিবিই ক্যাম্প

কাউখালী(পিরোজপুর)সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুরের কাউখালীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে নীরব ঘাতক নারীদের জরায়ু-মুখ ও স্তন ক্যান্সার শনাক্তকরণে দিনব্যাপী বিনামূল্যে ভায়া ও সিবিই এবং বিশেষ স্ত্রী রোগ ও প্রসুতি স্বাস্থ্যসেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (১৪ মার্চ) সকালে উপজেলার গোসনতারা গ্রামে লেঃ কর্ণেল নজরুল ইসলাম কমিউনিটি ক্লিনিকে এ ক্যাম্পের উদ্বোধন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুজন সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদেও চেয়ারম্যান আবু সাঈদ মিঞা মনু, উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মেহের নিগার সুলতানা. ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, গাইনি বিশেষজ্ঞ ডাঃ মৃদুলা কর, উপজেলা মেডিকেল অফিসার ডাঃ আসমা খানম, স্থানীয় ইউপি সদস্য আশ্রাফুল ইসলাম প্রমূখ।
ডা. সুজন সাহার বলেন জরায়ু মুখ ও স্তন ক্যান্সার বড় ধরনের ঘাতকব্যাধি। প্রাথমিক পর্যায়ে এ ক্যান্সার নির্নয় করতে পারলে অধিকাংশ নারীর জীবন বাঁচানো সম্ভব। মাতৃমৃত্যু অন্যতম কারণও জরাযুমুখ ও স্তন ক্যান্সার। এ ধরনের  পরীক্ষা নারীদের জন্য খুবই জরুরি। জরায়ু মুখ ও স্তন ক্যান্সার শনাক্তকরণ বিষয়ে এ হাসপাতাল গুরুত্বপূর্ণ কাজ করে যাচ্ছে।

আরএইচআর/এমআর

বাংলাদেশ সময়: ২১:৫০:২৩ ● ১৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ