পিরোজপুরে ব্যবসায়ির ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

প্রথম পাতা » পিরোজপুর » পিরোজপুরে ব্যবসায়ির ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ
রবিবার ● ১২ মার্চ ২০২৩


পিরোজপুরে ব্যবসায়ির ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

পিরোজপুর সাগরকন্যা প্রতিনিধি॥

পিরোজপুর শহরের এক কাপড় ব্যবসায়ীকে মারধর ও দোকানে হামলা চালিয়ে লুটপাটের ঘটনা প্রতিবাদে শহরের ব্যবসায়ীরা আন্দোলন করেছে। হামলাকারীদের বিচারের দাবীতে শহরের ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে ও বিক্রি বন্ধ করে বিভিন্ন কর্মসূচি পালন করেছে। এদিকে কাপড় ব্যবসায়ীদের আন্দোলনের সাথে একমত প্রকাশে করে জেলা ব্যবসায়ী সমিতির ৫৬ টি সংগঠন একসাথে আন্দোলন করায় উত্তাল হয়ে উঠেছে পিরোজপুর শহরে।

জানাযায়, পিরোজপুর শহরের কাপুড়িয়া পট্টির  মুঈন গার্মেন্টসের ব্যবাসায়ীর উপরে কাপড় ক্রয় নিয়ে ঝগড়ার ঝেড়ে শনিবার দুপুরে একদল যুবক এসে হামলা চালিয়ে দোকানের ব্যবসায়ী রেজওয়ান খান সুইটের উপর হামলা চালিয়ে তাকে আহত করে এবং দোকানের মালামাল লুটপাট করে। তৎক্ষনিক প্রতিবাদ জানিয়ে শহরের ব্যবসায়ীরা জড়িতদের আটকের দাবীতে রাস্তায় বিক্ষোভ মিছিল করে। পরে কাপড় ব্যবসায়ীরা তাদের দোকান বন্ধ করে প্রতিবাদ জানান। এরই ধারাবাহিকতায় আসামীদের গ্রেপ্তার সহ বিচারের দাবীতে রোববার(১২ মার্চ) জেলার ব্যবসায়ীরা বেলা ১১.০০ টা থেকে ১১.১০ মিনিট সকল প্রকার বিক্রি বন্ধ রেখে প্রতিবাদ জানান। ব্যবসায়ীরা এ সময় জানান  স্হানীয় কিছু যুবক  জেলা  ছাত্রলীগের নাম করে বিভিন্ন সময় তাদের উপর হামলা চালিয়ে ব্যবসায়ীদের ক্ষতিগ্রস্হ করে আসছে। তাই ব্যবসায়ীরা প্রশাসনের কাছে  তাদের গ্রেপ্তার সহ বিচারের দাবী করেন। ব্যবসায়ীদের এ আন্দোলনে উত্তপ্ত হয়ে উছেঠে শহর।
পিরোজপুর থানার অফিসার ইনচার্জ( ওসি ) আ. জা. মো: মাসুদুজ্জামান বলেন,ব্যবসায়ীদের উপর হামলার বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে । এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্হা নেয়া হচ্ছে।


আরএইচএম/এমআর

বাংলাদেশ সময়: ০:১৬:৩৮ ● ১৮০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ