দুমকিতে তড়িতাহতে ইলেক্ট্রিক মিস্ত্রি নিহত, আহত-৩

প্রথম পাতা » পটুয়াখালী » দুমকিতে তড়িতাহতে ইলেক্ট্রিক মিস্ত্রি নিহত, আহত-৩
রবিবার ● ১২ মার্চ ২০২৩


দুমকিতে তড়িতাহতে ইলেক্ট্রিক মিস্ত্রি নিহত, আহত-৩

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় ক্যাম্পাসের একটি নির্মাণাধীণ ভবনে তড়িতাহতে মো: সফিকুল ইসলাম (৪০) নামের ইলেক্ট্রিক মিস্ত্রি নিহত ও অপর ৩শ্রমিক আহত হয়েছে। আহতদের মুমূর্ষু অবস্থায় বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতশনিবার (১১ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে এ মর্মান্তিক দূর্ঘটনাটি ঘটেছে।
ক্যাম্পাস সূত্রে জানায়, পবিপ্রবি‘র খামারবাড়ি এলাকায় নির্মাণাধিন ভবনের ছাদে ইলেক্ট্রিক লাইন টানার জন্য ওই শ্রমিকরা কাজ করছিল। অসতর্কতা বসত: ভবন সংলগ্ন ১১০০০হাজার ভোল্টেজের লাইনের ওপর রড স্পর্শ করায় পুরোভবনটি বিদ্যুতায়িত হয়ে যায়। এতে ইলেক্ট্রিক মিস্ত্রি সফিকুল ইসলাম নিহত ও মনির হোসেন, ইমরানসহ অপর ৩শ্রমিক গুরুতর আহত হয়। আহতদের মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে বিশ^বিদ্যালয়ের মেডিকেল সেন্টার, উপজেলা হাসপাতাল হয়ে দ্রুত বরিশাল শেবাচিম হাসপাতালে স্থানান্তর করা হয়।
পবিপ্রবি মেডিকেল সেন্টারের দায়িত্বরত মেডিকেল অফিসার ডা. এ.টি.এম নাসির উদ্দিন বলেন, আহত শ্রমিকদের শরীরের প্রায় ৭০% দগ্ধ হয়েছে। আশংকাজনক হওয়ায় তাদের দ্রুত বরিশাল শেবাচিম হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বিশ^বিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. সন্তোষ কুমার বসু ঘটনাস্থল পরিদর্শণ করেছেন জানিয়ে বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠানটির আরো বেশী সচেতন ও সতর্ক থেকে কাজ করা উচিত ছিল। এধরণের ঘটনা কাম্য নহে।
এবিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদারের সাথে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানাযায়নি। দুমকি থানার অফিসার ইনচার্জ মো: আবদুস সালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এঘটনায় এখ নপর্যন্ত কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।


এমআর

বাংলাদেশ সময়: ১৪:৫৮:৫৭ ● ৮৪ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ