গৌরনদীতে সরকারী খালে বাণিজ্যিক ভবন!

প্রথম পাতা » বরিশাল » গৌরনদীতে সরকারী খালে বাণিজ্যিক ভবন!
বৃহস্পতিবার ● ২২ ডিসেম্বর ২০২২


গৌরনদীতে সরকারী খালে বাণিজ্যিক ভবন!

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদী উপজেলার নাঠৈ গ্রামে গৌরনদী- ভায়া আগৈলঝাড়া-পয়সারহাট  আঞ্চলিক সড়কের পাশের সরকারী খাল অবৈধভাবে দখল করে পাকা বাণিজ্যিক মার্কেটের ভবন নির্মাণ কাজ করা করছে একটি প্রভাবশালী মহল। স্থানীয়  প্রভাবশালী এক ব্যক্তি খালের পাশে কাপড়ের বেড়া দিয়ে দিনরাত নির্মাণ শ্রমিক দিয়ে ভবন নির্মাণের কাজ করে যাচ্ছেন। ওই প্রভাবশালীর ভয়ে স্থানীয় কেউ মুখ খুলতে সাহস পাচ্ছে না।
সরেজমিনে দেখা গেছে, সড়কের পাশ দিয়ে প্রবাহিত সরকারী খালটি চাঁদশী ইউনিয়নের নাঠৈ গ্রামের শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টেক্সটাইল ইনষ্টিটিউট সংলগ্ন পশ্চিম পাশে। স্থানীয় এক প্রভাবশালী সরকারী কর্মকর্তার বড়ভাই তিতাসের সাবেক কর্মকর্তা এস.এম হাবিবুর রহমান খাল দখল করে খালের মধ্যে অবৈধভাবে পাঁকা বাণিজ্যিক ভবন নির্মাণ কাজ করাচ্ছেন। ইতোমধ্যে যার নিচতলার ফ্লোর ঢালাইয়ের কাজ শেষ হয়েছে। এছাড়াও ওই স্থাপনাটির পশ্চিম পাশে একই খালের সরদার বাড়ি ব্রিজ সংলগ্ন এলাকায় অবৈধভাবে খাল দখল করে ওই প্রভাবশালী সরকারি কর্মকর্তার ছোট ভাই আমেরিকা প্রবাসী এস.এম মনির হোসেন তার তার মৃত বাবার নামে “মাজেদ সরদার মেমোরিয়াল ট্রাষ্ট” নামের একটি স্মৃতি ফাউন্ডেশন অফিসের ভবন তার ভাগ্নে রবীনের মাধ্যমে নির্মাণ করাচ্ছেন। যার নিচতলার ফ্লোর ঢালাই শেষ করে প্রথম তলার পিলার নির্মাণের পর ওপরে টিনের ছাউনি দিয়ে রাখা হয়েছে।
সরকারী খাল দখলের ব্যাপারে দখলকারী এস.এম হাবিবুর রহমান বলেন,  সবাই তো খালের মধ্যে অবৈধভাবে কাঁচা ও আধাপাকা  দোকান ঘর নির্মাণ করেছে। তাদের দেখাদেখি আমিও খালের ভেতর পিলার দিয়ে ফ্লোর পাকা করেছি ২টি দোকান ঘর নির্মাণ করা জন্য। এখান থেকে আগৈলঝাড়া পর্যন্ত শতশত দোকান খালের মধ্যে নির্মাণ করেছে অনেকে। উপজেলা প্রশাসন নির্মাণাধীণ স্থাপনা ভেঙ্গে নিতে বললে আমি স্থাপনা ভেঙ্গে নেব। এতে আমার কিছু টাকা যাবে, যাক।
গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, সরকারী খাল দখল করে অবৈধ পাঁকা স্থাপনা নির্মাণের খবর পেয়ে আমি সেখানে তহশিলদারকে পাঠিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখতে বলেছি।  নির্মাণাধীণ অবৈধ স্থাপনা ভেঙ্গে সরিয়ে নিতে বলা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে খুব শীঘ্রই দুটি অবৈধ স্থাপনা ভেঙ্গে ফেলা হবে।

এআর/এমআর

বাংলাদেশ সময়: ১৯:০২:০৭ ● ১৭৫ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ