পবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রপের সংঘর্ষে আহত-১০

প্রথম পাতা » পটুয়াখালী » পবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রপের সংঘর্ষে আহত-১০
বৃহস্পতিবার ● ২২ ডিসেম্বর ২০২২


পবিপ্রবিতে ছাত্রলীগের দু’গ্রপের সংঘর্ষে আহত-১০

দুমকি(পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দু’গ্রুপে দফায় দফায় সংঘর্ষে দুই শিক্ষকসহ অন্তত: ১০ শিক্ষার্থী আহত হয়েছে। আহতদের মধ্যে ছাত্রলীগের পদবঞ্চিত কৃষি অনুষদের রাব্বি সিকদার, সোহেল রায় ৬ষ্ঠ সেমিস্টার, মো.জাহিদ, সানিউল ইসলাম, জয় ৪র্থ সেমিস্টার, মো.মেহেদী এমএস, রাফসান ২য় সেমিস্টার, জাহিদ হাসান ৭ম সেমিস্টার ফিশারিজ অনুষদকে পবিপ্রবির মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়েছে। অন্য আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষনার পর নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে ক্যাম্পাসে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণকে কেন্দ্র করে দু’গ্রুপে বুধবার রাত সাড়ে ৯টা থেকে গভীর রাত পর্যন্ত হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপসহ সংঘর্ষ হয়। খবর পেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন, থানা পুলিশ পরে অতিরিক্ত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

ক্যাম্পাস ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বাংলাদেশ ছাত্রলীগের নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে বুধবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগরের নেতৃত্বে দু’শতাধিক ছাত্রলীগ-নেতা-কর্মী ক্যাম্পাসে আনন্দ মিছিল বের করে। মিছিল মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের ১মগেটে মিষ্টি বিতরণ করা হয়। এসময় ক্যাম্পাস ছাত্রলীগের জুনিয়র ৪/৫জনকর্মীর সাথে পদবঞ্চিত কর্মী রাব্বি সিকদারের কথার কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এখবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ক্যাম্পাস ছাত্রলীগ ও পদবঞ্চিতদের দু’গ্রুপে ধাওয়া-পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপে রণক্ষেত্রে পরিণত হয়। খবর পেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন, থানা পুলিশ অতিরিক্ত পুলিশ রাত সাড়ে ১০টায় ক্যাম্পাসে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ১০নেতাকর্মী আহত হন। ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম খান সাগর জানান, ছাত্রলীগের সিদ্ধান্ত অগ্রাহ্য করায় জুনিয়র কর্মীদের সাথে বাক-বিতন্ডায় এমন অনাকাঙ্খিত ঘটনাটি ঘটেছে। বর্তমানে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা চলছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সন্তোষ কুমার বসু ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, উভয় গ্রুপের নেতৃবৃন্দের সাথে কথা বলে পরিস্থিতি শান্ত করা হয়েছে।

এমআর

বাংলাদেশ সময়: ১৮:৫৫:২৬ ● ৮৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ