পবিপ্রবিতে ‘‘শেখ রাসেল দিবস’’ পালিত

প্রথম পাতা » পটুয়াখালী » পবিপ্রবিতে ‘‘শেখ রাসেল দিবস’’ পালিত
মঙ্গলবার ● ১৮ অক্টোবর ২০২২


পবিপ্রবিতে ‘‘শেখ রাসেল দিবস’’ পালিত

দুমকি (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল’র ৫৯তম জন্মদিন ও ‘‘শেখ রাসেল দিবস’’-২০২২ পালিত হয়েছে।
মঙ্গলবার (১৮ অক্টোবর) সকালে প্রশাসনিক ভবনের সামনে শেখ রাসেল’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। একই স্থানে আয়োজিত সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় ভিসি প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, শেখ রাসেল যদি আজ বেচে থাকতেন তাহলে শান্তির দূত হিসেবে মাননীয়  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশ পরিচালনায় একজন বিশ^স্ত সহযোদ্ধা পেতেন। তিনি শেখ রাসেলসহ ১৯৭৫সালের ১৫আগষ্টের সকল শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জ্ঞাপন ও বিদেহী আত্মার শান্তি কামনা করেন।
অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের সাথে নিয়ে জন্মদিনের কেক কাটেন উপাচার্য প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। পরে শেখ রাসেল এর আত্মার মাগফেরাত কামনায় ১মিনিট নিরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়।  অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিশ^দ্যিালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ কামরুল ইসলাম।

এমআর

বাংলাদেশ সময়: ২১:৫৮:০৯ ● ২৪৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ