গৌরনদীতে বেড়েছে চুরি-ছিনতাই, জনমনে আতংক!

প্রথম পাতা » বরগুনা » গৌরনদীতে বেড়েছে চুরি-ছিনতাই, জনমনে আতংক!
সোমবার ● ৫ সেপ্টেম্বর ২০২২


গৌরনদীতে বেড়েছে চুরি-ছিনতাই, জনমনে আতংক!

গৌরনদী (বরিশাল) সাগরকন্যা প্রতিনিধি॥

বরিশালের গৌরনদীতে ৯টি দোকানে ও ৬টি শিক্ষা প্রতিষ্ঠানে এবং ১টি ছিনতাই;র ঘটনা’র জনমনে আতঙ্ক বিরাজ করছে। সিসিটিভি  ফুটেজে ২টি দোকান চুরির দৃশ্য দেখেও চোর শনাক্ত করতে পারেনি পুলিশ।
উপজেলার মাহিলাড়া বাজার কমিটির সভাপতি মোঃ শহিদুল ইসলাম শহিদ জানান, সংঘবদ্ধ একদল চোর গত ১ সেপ্টেম্বর রাতে বাজারের সুকদেব অধিকারী গার্মেন্টস, সুবল অধিকারীর গার্মেন্টস, রাসেল রাঢ়ীর চাউলের দোকান ও গত ২৯ আগস্ট রাতে  শাহিন ইলেকট্রিক এন্ড হার্ডওয়ার, শামিম ষ্টোর, সততা ষ্টোরসহসহ ৮টি দোকানের টিনের বেড়া কেটে ভেতরে প্রবেশ করে নগদ ৩ লক্ষাধিক টাকা ও মূল্যবাল মালামাল চুরি করে নিয়ে যায়।  মাহিলাড়া বাজারের শাহিন ইলেকট্রিক এন্ড হার্ডওয়ারের সিসিটিভির ফুটেজে দেখা গেছে, গত ২৯ আগষ্ট সোমবার দিবাগত রাত দেড়টার দিকে টিন কেটে দোকানের ভেতর প্রবেশ করে এক চোর। এরপর ওই দোকান থেকে নগদ ২১ হাজার টাকা, মূল্যবান মালামাল নিয়ে যায় চোরচক্র।
জানাগেছে, গত ২৯ রাতে উপজেলার গাউছিয়া আবেদীয়া আলিম মাদ্রাসার লাইব্রেরীর তালা ভেঙ্গে ৬টি ল্যাপটপ ও নগদ টাকা এবং বড়দুলালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের লাইব্রেরীর তালা ভেঙ্গে একটি ল্যাপটপ ও একটি প্রজেক্টর চুরি করে নিয়ে যায় চোরচক্র।
গত ২৭ আগষ্ট উপজেলার রামসিদ্ধি বাজার সরকারি প্রাঃ বিদ্যালয়, উত্তর চাঁদশী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শাহাজিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে একটি করে ল্যাপটপ ও প্রজেক্টর চুরির ঘটনা ঘটে।
গত ২৫ আগষ্ট কসবা গো-হাটে গরু কিনতে গিয়ে ছিনতাইকারীর কবলে পড়েন চরদিয়াশুর গ্রামের কালাম হাওলাদার নামের এক ব্যক্তি। ছিনতাইকারী দলের সদস্যরা পুলিশ পরিচয় দিয়ে তার কাছ থেকে দেড়লাখ টাকা ছিনিয়ে নেয়। সিসিটিভি ফুটেজ দেখেও পুলিশ চোর ও ছিনতাইকারীদের শনাক্ত করতে না পারায় ব্যবসায়ী ও সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।  এ সব ঘটনার কিছুদিন আগে বাটাজোর বাজারে পার্থ কম্পিউটার সেন্টারের টিনের চালা কেটে চোর প্রবেশ করে নগদ ১লাখ ৬৫ হাজার টাকা নিয়ে যায়। দোকানের সিসিটিভি ফুটেজে চুরির দৃশ্য দেখা যায়।
কম্পিউটার সেন্টারের মালিক পার্থ হালদার বলেন, আমার দোকান চুরির ঘটনায় আমি থানায় একটি লিখিত অভিযোগ করেছি। মাহিলাড়া বাজারের শাহিন ইলেকট্রনিক্সের দোকানের সিসিটিভি ফুটেজে যে চোরের ছবি দেখা গেছে আমার দোকানের সিসিটিভি ফুটেজেও একই ব্যাক্তিকে দেখা গেছে। পুলিশ তৎপর হলে চোর শনাক্ত করা সম্ভব হতো।
গৌরনদী থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, চুরি বন্ধে আইন-শৃংখলা বাহিনী তৎপর রয়েছে। সিসিটিভি ফুটেজ দেখে চোর শনাক্তের চেষ্টা চলছে। পুলিশের নজরদারি বৃদ্ধির পাশাপাশি হাট-বাজারগুলোতে পাহাড়া জোরদারের ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে ওসি আফজাল হোসেন জানান।

আরএ/এমআর

বাংলাদেশ সময়: ১৫:৫৮:৫১ ● ১৬৭ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ