২১আগস্টের ঘাতকদের ফাঁসি দাবি নিহত মামুন’র পরিবারের

প্রথম পাতা » পটুয়াখালী » ২১আগস্টের ঘাতকদের ফাঁসি দাবি নিহত মামুন’র পরিবারের
শনিবার ● ২০ আগস্ট ২০২২


২১আগস্টের ঘাতকদের ফাঁসি দাবি নিহত মামুন’র পরিবারের

দশমিনা (পটুয়াখালী) সাগরকন্যা প্রতিনিধি॥

‘এহন বয়স হইছে, শরীলে অনেক রোগ বাসা বানছে, আর কয়দিন বাচমু, আমার বুকের ধনরে য্যারা কাইড়া নেছে হ্যাগো ফাসি হইছে শোনতে পারতাম হেইলে কইলজাডা জুড়াইতে’ এমন আকুতি ২০০৪ সালে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলায় নিহত মামুন মৃধার মা মোর্শেদা বেগমের। একমাত্র ছেলেকে  হারানোর পর থেকেই মানুষিক ভাবে অনেকটা ভেঙ্গে পরেন তিনি। প্রতিনিয়ত ছেলের কবরের দিকে তাকিয়ে দির্ঘশ্বাস ফেলেন আর হত্যাকারীদের ফাঁসির রায় কার্যকর কবে হবে তার দিন গোনেন তিনি।
নিহত মামুন’র বাবা মোতালেব মৃধা বলেন, ‘আমার পোলার হত্যাকারীগো ফাঁসি হইছে এমন খবর শুইন্যা মরতে পারলে আমি অনেক শান্তি পামু। সবাইরে কইতে পারমু আমার পোলার হত্যার বিচার পাইছি। হেলে আমার মামুনের আত্মাও শান্তি পাইবে। মনেহয় এই বিচার দেহার লইগ্যাই আল্লায় আমাগো বাঁচাইয়া রাখছে। পোলাডা নাই, আমাগো সবই তো শ্যাষ এহন সরকারের ধারে আমাগো এই একটাই দাবি।’
পটুয়াখালীর দশমিনা উপজেলার আলীপুরা ইউনিয়নের পশ্চিম আলিপুরা গ্রামের দিনমজুর মোঃ মতলেব মৃধা ও গৃহিনী মোসাঃ মোর্শেদা বেগমের চার ছেলে-মেয়ের মধ্যে মামুন মৃধা ছিলেন সবার বড়। ছেলেকে ঘিরে অনেক স্বপ্ন ছিল গোটা পরিবারের। পশ্চিম আলীপুর ব্রজবালা রায় মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০০৩ সালে এসএসসিতে প্রথম বিভাগে উত্তীর্ণ হয়ে ভর্তি হন ঢাকার কবি নজরুল ইসলাম সরকারি কলেজে। কিন্তু ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় চুরমার হয়ে যায় মামুন মৃধার হতদরিদ্র মা-বাবাসহ পরিবারের স্বপ্ন। এখন তাদের একটাই চাওয়া ঘাতকদের ফাঁসি দেখে যেন শেষ নিঃশ্বাস ত্যাগ করতে পারেন।
এদিকে, গ্রেনেড হামলার ১৮তম বার্ষিকী উপলক্ষে পটুয়াখালী জেলা আওয়ামী লীগ, দশমিনা উপজেলা আওয়ামী লীগ, মামুন মৃধা স্মৃতি সংসদ ও মামুনের পরিবারসহ বিভিন্ন সংগঠন দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করেছে।

এসবি/এমআর

বাংলাদেশ সময়: ২১:৩৩:০৫ ● ১৮৬ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ