পবিপ্রবিতে বিশ্ব সমূদ্র দিবস পালিত

প্রথম পাতা » পটুয়াখালী » পবিপ্রবিতে বিশ্ব সমূদ্র দিবস পালিত
বুধবার ● ৮ জুন ২০২২


পবিপ্রবিতে বিশ্ব সমূদ্র দিবস পালিত

পটুয়াখালী সাগরকন্যা প্রতিনিধি॥

“যৌথ কর্মে সমূদ্র পাবে পুনরুজ্জীবন” প্রতিপাদ্যে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব সমূদ্র দিবস পালিত হয়েছে। বুধবার (৮ জুন) সকাল সাড়ে দশটায় এ উপলক্ষ্যে মেরিন ফিশারিজ এন্ড ওসানোগ্রাফি বিভাগের পক্ষ থেকে এক বর্ণাঢ্য র‌্যলীর আয়োজন করা হয়। র‌্যালীতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

কৃষি অনুষদের ডিন প্রফেসর মোহাম্মদ আলী, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এ বি সিদ্দিক, পরিবেশ ও দূর্যোগ ব্যবস্থাপনা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদ পারভেজ, পোস্ট গ্রজুযেট স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ ফজলুল হক এবং আইন অনুষদের ডিন প্রফেসর ড. পূর্ণেন্দু বিশ্বাসসহ মাৎস্যবিজ্ঞান অনুষদের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

র‌্যলী শেষে আলোচনা সভায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, সমূদ্র জয় অর্জন করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং বলেন এই সমূদ্র থেকে আধুনিক পদ্ধতিতে মৎস্য চাষ, আহরন ও বিপননের ব্যবস্থা করার জন্য অত্র বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব রয়েছে এবং সে ভাবেই আমাদেরকে কাজ করে যেতে হবে।

জেআর/এমআর

বাংলাদেশ সময়: ২৩:০৬:২৬ ● ১২০ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ