আমতলীর পায়রা নদীতে পণ্যবাহী ট্রলার ডুবি, নিখোঁজ-২

প্রথম পাতা » বরগুনা » আমতলীর পায়রা নদীতে পণ্যবাহী ট্রলার ডুবি, নিখোঁজ-২
রবিবার ● ৫ জুন ২০২২


আমতলীর পায়রা নদীতে পণ্যবাহী ট্রলার ডুবি, নিখোঁজ-২

আমতলী (বরগুন) সাগরকন্যা প্রতিনিধি॥

পায়রা নদীতে ইঞ্জিন বিকল হয়ে পণ্যবাহী ট্রলার ডুবির ঘটনায় কমল সমাদ্দার (৪০) ও আবদুল খালেক (৫০) নামের দুই  শ্রমিক নিখোঁজ রয়েছে। শনিবার গভীর রাতে পন্যবাহী ট্রলারটি বরগুনা থেকে তালতলী যাওয়ার পথে পায়রা নদীর চাড়াভাঙা নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। রবিবার দুপুরে ট্রলার ও নিখোঁজ দুই শ্রমিকের উদ্ধারে পটুয়াখালী ফায়ার সার্ভিসের  একটি ডুবুরি দল অভিযান চালাচ্ছেন।
জানাগেছে, বরগুনা আড়ৎ ঘাট থেকে শনিবার রাতে পণ্যবাহী এফবি মায়ের দোয়া নামের ট্রলারটি তালতলীর উদ্দেশ্যে রওনা দেয়। ওই ট্রলারে চাল, ডাল, তেল, মরিচ ও আলুসহ নিত্য প্রয়োজনীয় প্রায় কোটি টাকার পণ্য ছিলো। ট্রলারটি চাড়াভাঙা পাড় থেকে পায়রা নদী পাড়ি দিয়ে বগী বাজারের পাড়ে আসার সময় মাঝ নদীতে হঠাৎ ইঞ্জিন বিকল হয়ে যায়। এ সময় নদীর তীব্র ঢেউয়ে পানি ট্রলারের মধ্যে ঢুকে টুলারটি ডুবে যায়। ওই পানি অপসারনের জন্য দুই শ্রমিক কমল সমাদ্দার ও আব্দুল খালেক ট্রলারের ব্রিজের মধ্যে প্রবেশ করে। প্রাণ বাঁচাতে ট্রলারে থাকা মাঝিসহ ৫ শ্রমিক নদীতে ঝাঁপ দেয়। কিন্তু ব্রিজের মধ্যে থাকা দুই শ্রমিক বের হতে পারেনি। নিখোঁজ শ্রমিক কমল সমাদ্দারের বাড়ী বরগুনা সদর উপজেলার লাকুরতলা গ্রামে এবং আবদুল খালেকের (৫০) বাড়ী একই উপজেলার লবণগোলা গ্রামে । রবিবার দুপুরে পটুয়াখালী ফায়ার সার্ভিসের একটি ডুবুরী দল ট্রলার ও নিখোঁজ শ্রমিকদের উদ্ধারে পায়রা নদীতে অভিযান চালাচ্ছেন বলে নিশ্চিত করেছেন তালতলী ফায়াস সার্ভিসের ষ্টেশন অফিসার মোঃ আখতার হোসেন।
প্রাণে বেঁচে যাওয়া শ্রমিক আবদুর রব মৃধা বলেন, রাতে পণ্যবাহী ট্রলার নিয়ে বরগুনা থেকে তালতলীর উদ্দেশ্যে যাচ্ছিলাম। পরে রাত ১১টার দিকে চাড়াভাঙ্গা থেকে বগী বাজারের দিকে পাড়ি দিলে মাঝ নদীতে হঠাৎ ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। এ সময় নদীর তীব্র ঢেউয়ে পানি ট্রলারে উঠতে থাকে। ওই পানি অপসারণের জন্য দুজন ব্রিজের মধ্যে যায়, কিন্তু দ্বিতীয়বার ঢেউ আসলে ট্রলারটি নদীতে তলিয়ে য়ায়। আমরা পাঁচজন তীরে ফিরলেও ব্রিজের ভেতরে থাকা দুই শ্রমিক উঠতে পারেননি।”
তালতলী ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মোঃ আখতার হোসেন বলেন, নিখোঁজ দুই শ্রমিকের এখন সন্ধান পাওয়া যায়নি। ট্রলার ও শ্রমিকদের উদ্ধারে পায়রা নদীতে ডুবুরীদল অভিযান চালাচ্ছেন।
তালতলী থানার ওসি মোঃ কাজী সাখাওয়াত হোসেন অপু বলেন, উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের কর্মীদের সাথে পুলিশও সহযোগীতা করছেন।

এমএইচকে/এমআর

বাংলাদেশ সময়: ১৪:৩৭:৪৪ ● ২৯২ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ