দিল্লিগামী সমঝোতা এক্সপ্রেস বন্ধ করে দিলো পাকিস্তান

প্রথম পাতা » বিশ্ব » দিল্লিগামী সমঝোতা এক্সপ্রেস বন্ধ করে দিলো পাকিস্তান
বৃহস্পতিবার ● ২৮ ফেব্রুয়ারী ২০১৯


দিল্লিগামী সমঝোতা এক্সপ্রেস বন্ধ করে দিলো পাকিস্তান
সাগরকন্যা আন্তর্জাতিক ডেস্ক ॥
ভারত ও পাকিস্তানের বিদ্যমান উত্তেজনার মধ্যে এবার দুই দেশের মধ্যে চলাচলকারী সমঝোতা এক্সপ্রেসের পরিষেবা বন্ধ করে দিয়েছে পাকিস্তান। সাধারণভাবে লাহোর থেকে ভারতের পাঞ্জাব রাজ্যের আটারি এলাকা পর্যন্ত চলাচল করে এই দূরপাল্লার ট্রেন।

নিয়ম অনুযায়ী, বৃহস্পতিবার সকাল ৮টা নাগাদ ট্রেনটি পাকিস্তান থেকে ছাড়ার কথা ছিল। তবে পাকিস্তান রেলওয়ের অ্যাডিশনাল জেনারেল ম্যানেজার জানিয়েছেন, উদ্ভূত নিরাপত্তা পরিস্থিতিতে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না-ঘটে, সেজন্য ট্রেনের পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাকিস্তানের রেলওয়ে কর্তৃপ জানিয়েছেন, পরবর্তী নির্দেশ না-আসা পর্যন্ত সমঝোতা এক্সপ্রেসের পরিষেবা বন্ধ রাখা হবে।

এর আগে গত বুধবার ভারতের তরফে জানানো হয়েছিল, উত্তেজনা থাকলেও এই ট্রেন ভারত থেকে নির্ধারিত সময়েই ছাড়বে। ভারতের নর্দার্ন রেলওয়ে জানিয়েছে, গত বুধবার রাত ১১টা ২০ মিনিটে দিল্লি থেকে আটারিগামী সমঝোতা এক্সপ্রেসে যাত্রা করেছেন ২৭ জন যাত্রী। তাদের মধ্যে তিনজন পাকিস্তানি ও ২৪ জন ভারতীয় নাগরিক।’ সিমলা চুক্তি মেনে ১৯৭৬ সালের ২২ জুলাই দুই দেশের মধ্যে চালু হয়েছিল এই ট্রেন পরিষেবা। সূত্র: দ্য টাইমস অব ইন্ডিয়া।

বাংলাদেশ সময়: ২১:৩৪:৫৮ ● ৩৫৩ বার পঠিত




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আর্কাইভ